দেশজুড়ে

তাহিরপুরে, সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

২৬ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:২৩:০৮ প্রিন্ট সংস্করণ

 

এস এ আখঞ্জী তাহিরপুরঃ– সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে( ভারত- বাংলাদেশ)’র সীমান্ত রক্ষীদের ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি)  সকাল ১১টা থেকে  দুপুর ২টা পযর্ন্ত সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর অধীনস্থ তাহিরপুর উপজেলাধীন লাউরগড় বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১২০৩/৮-এস এর নিকটবর্তী সায়েদাবাদ-নালিকাটা বর্ডার হাট নামক স্থানে, সুনামগঞ্জ (২৮) ব্যাটালিয়নের অধিনায়ক  লে: কর্নেল: মো: মাহবুবুর রহমান, আর শিলং (১৯৩) ব্যাটালিয়নের  অধিনায়ক  শ্রী রাজিব কুমার এর মধ্যে তিন ঘন্টা ব্যাপি দু দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায়, বিভিন্ন বিষয়ে,, সীমান্তে আহত, নিহত ও ফায়ারিং দুর্ঘটনা বন্ধ করণ, মাদকদ্রব্য, গবাদী পশুসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধ এবং অবৈধভাবে সীমান্ত পারাপার রোধের বিষয়ের উপর সমন্বয় সভায় আলোচনা করা হয়।

উক্ত সমন্বয় সভায় বাংলাদেশে বিজিবির পক্ষে ১৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল অংশগ্রহণ করেছেন আর ভারতে পক্ষ থেকে বিএসএফ ১২ সদস্য প্রতিনিধি দল অংশ গ্রহণ করেন। এতে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়ন অধিনায়ক মোঃ  মাহবুবুর রহমান আর ভারতের শিলং ১৯৩ বিএসএফ’ ব্যাটালিয়নের পক্ষে নেতৃত্ব দেন,  অধিনায়ক শ্রী রাজিব কুমার।

এসময় উপস্থিত সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)’র ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক কোয়ার্টার মাস্টার, বনগাঁও, লাউরগড়, ডুলুরা ও টেকেরঘাট কোম্পানী কমান্ডার এবং প্রতিপক্ষ ১৯৩ বিএসএফ বিএন এর কমান্ড্যান্ট, ষ্টাফ অফিসার ও কোম্পানী কমান্ডার অংশগ্রহণ করেন।
অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উক্ত সমন্বয় সভা সমাপ্তি ঘটে।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮বিজিবি)অধিনায়ক পরিচালক
মো: মাহবুবুর রহমান এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content