কৃষি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৭৫৫০জন কৃষক এর মাঝে বীজ ও সার বিতরণ।

ডেস্ক রিপোর্ট

৪ এপ্রিল ২০২৩ , ১১:০৯:৩২ প্রিন্ট সংস্করণ

 

 

মো সিয়ামুল ইসলাম ‘চাঁপাইনবাবগঞ্জপ্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-১ আউশ মৌসুমের ক্ষুদ্র ও প্রান্তিক ৭৫৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও পাট বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণের উদ্যোগে ও আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক ৭৫৫০জন কৃষকের মাঝে উফশী আউশ ধানের বীজ ও পাট বীজ এবং রাসায়নিক সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসারনের কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শফিকুল ইসলাম।

অন্যদেন মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শিউলী বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার সুনাইম বিন জামান, আব্দুল্লাহ আল আজাদী সহ অন্যরা।

আলোচনা শেষে উপজেলার ৭৫৫০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিঘা প্রতি ৫ কেজি করে উফশী আউশ ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার দেয়া হয়। এর মধ্যে ৩০০ জন কৃষককে বিঘা প্রতি ১ কেজি করে পাট বীজ দেয়া হয়।
কৃষি অফিস সূত্রে জানা গেছে, ধান বীজ, পাট বীজ ও রাসায়নিক সার বিতরণে ৩৭ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ৩৬ হাজার ২৫০ কেজি ধান বীজের বিপরীতে ১৭ লাখ ৪০ হাজার টাকা, ৩০০ কেজি পাট বীজের বিপরীতে ৬০ হাজার টাকা, ৭২ হাজার ৫০০ কেজি ডিএপি সারের বিপরীতে ১০ লাখ ১৫ হাজার টাকা ও ৭২ হাজর ৫০০ কেজি এমওপি সারের বিপরীতে ৯ লাখ ৪২ হাজার টাকা।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content