দেশজুড়ে

এগিয়ে যাচ্ছে নোয়াখালী দ্বীপ হাতিয়ার কিশোর কিশোরী ক্লাব এর কার্যক্রম।

ডেস্ক রিপোর্ট

২৭ মার্চ ২০২৩ , ১০:৫৭:৪৮ প্রিন্ট সংস্করণ

 

মোঃ ফরহাদ উদ্দিন
হাতিয়া উপজেলা প্রতিনিধি

কিশোর কিশোরী ক্লাব এর অগ্রগতি
দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে কিশোর কিশোরী ক্লাব এর কার্যক্রম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত কিশোর কিশোরী ক্লাব। নোয়াখালী জেলার অন্তর্গত হাতিয়া উপজেলা ১১ টি ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাব পরিচালিত হচ্ছে।প্রত্যেক ক্লাবে একজন সংগীত শিক্ষক ও একজন আবৃতি শিক্ষক রয়েছে। ক্লাবগুলো পরিচালনার জন্য তিনজন জেন্ডার প্রোমোটার রয়েছে।এই কিশোরী কিশোরী ক্লাবে কিশোর কিশোরীদের বাল্যবিবাহ রোধ, শিশুশ্রম,লিঙ্গ বৈষম্য দূরীকরণ ইভটিজিং মাদক রোদ সম্পর্কে কিশোর কিশোরীদের শিক্ষা দেওয়া হয়।এ ক্লাবে সংগীত এবং আবৃত্তি শিক্ষা দেওয়া হয়।

হাতিয়ার বুড়িচর ইউনিয়নের অন্তর্গত সাগরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিশোর কিশোর ক্লাবের সংগীত শিক্ষক মঞ্জুর হোসেম(সাইমুন মঞ্জু) কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন..
কিশোর কিশোরী ক্লাবের মাধ্যমে সমাজের অনেক উন্নয়নমূলক কর্মকাণ্ড সাধিত হয়েছে। তিনি আরো বলেন কিশোর কিশোরী ক্লাব জাতীয়করণ করলে দেশের আরো অনেক উন্নতি হবে বলে আসা ব্যক্ত করেছেন,

হাতিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চন্দন চক্রবর্তীর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন..
কিশোর কিশোরী ক্লাবের মাধ্যমে সমাজে কিশোর কিশোরীদের অপরাধমূলক কাজ থেকে বিরত রাখা যায় এ ক্লাবে পুষ্টিকর নাস্তা ও বিতরণ করা হয়। এ ক্লাবের সফলতা কামনা করি।এটি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অগ্রাধিকার ভুক্ত প্রকল্প।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content