অপরাধ

অনিয়মের বেড়াজালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা।

ডেস্ক রিপোর্ট

২৬ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:৫২:৪৯ প্রিন্ট সংস্করণ

 

নান্দাইল (ময়মনসিংহ) থেকেঃ সারোয়ার জাহান রাজিব।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল ডি ডি পি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে, চন্ডীপাশা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা- ২০২৩ অনুষ্ঠিত হয়। প্রাণিসম্পদ মেলায় উপজেলার খামারীদের পালিত পশু-পাখি নিয়ে প্রদর্শনী মেলার আয়োজন করা হয়। প্রদর্শনী মেলায় উঠে এসেছে বিভিন্ন অনিয়মের অভিযোগ।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সকাল ৯টায় মেলার উদ্বোধন করার কথা থাকলেও উদ্বোধন ছাড়াই অংশগ্রহণ কারীরা এসে নিজ দায়িত্বেই স্টলে বসে আছে প্রদর্শনী পশু-পাখি নিয়ে। মেলায় মোট ২৬টি স্মার্ট যার মধ্যে অধিকাংশই ফাঁকা।
কোন-কোন স্টলে প্রদর্শনী ষাড় লেখা থাকলেও প্রদর্শনী স্টলের ভিতর ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল।
প্রাণিসম্পদ মেলায় অংশগ্রহণ কারীদের মাঝে নাম প্রকাশে অনিচ্ছুক এক খামারির অভিযোগ সকাল ৯টা থেকে মেলায় অংশগ্রহণ করলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট একজন কর্মকর্তাও তাদের সাথে কোন যোগাযোগ করেনি। প্রদর্শনী মেলায় উপস্থিত গরু খামারিদের সাথে কথা বলে আরও জানাযায়, করোনা কালীন সময়ে দুগ্ধ খামারিদের প্রন্যোদনা বরাদ্দ থাকলেও তারা পাননি খামারিরা।
খামারিদের উদ্বুদ্ধ করা ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে কিন্তু সরজমিন দেখাযায়, মেলায় প্রাণিসম্পদ অধিদপ্তর কোন কর্তৃপক্ষের উপস্থিতি নেই।
বেলা গড়িয়ে দুপুর ১.১০ মিনিটের সময় উক্ত মেলায় উপস্থিত হয় প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুনর রশীদ। মেলার বরাদ্দ ও জনবিচ্ছিন্ন পরিস্থিতি বিষয়টি জানতে চাইলে তিনি আজকালের খবর কে কোন সদুত্তর না দিয়ে পাশ কাটিয়ে চলে যায়।
প্রাণিসম্পদ মেলার বিশেষ অতিথি গন তাদের বক্তব্যে মেলার জনবিচ্ছিন্ন, পরিস্থিতি বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেন এবং আগামীতে সর্বোচ্চ প্রচার প্রচারণার মাধ্যমে প্রাণিসম্পদ মেলার উজ্জীবিত করার সু-পরামর্শ দেয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content