জাতীয়

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন: মাশরাফি

সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা

রাশেদ রাসু, জেলা প্রতিনিধি নড়াইল: শনিবার(১৮ মে)সংসদ হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফীর বিরুদ্ধে সদরের চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান ভূইয়ার(আনারস) পক্ষে আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণার অভিযোগ এনে অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন অপর এক চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদ। অভিযোগের বিষয়ে জানতে চাইলে দৈনিক বাংলাদেশ সংবাদকে এসব কথা বলেন তিনি।

জাতীয় সংসদ হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, নড়াইল সদরে উপজেলা নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থী আচরণ বিধি লঙ্ঘনের যে অভিযোগ এনেছেন আমার বিরুদ্ধে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমি নড়াইলে অবস্থান করাকালীন শুধুমাত্র নিহত আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান সিকদার মোস্তফা কামালের পরিবারের সাথে দেখা করতে লোহাগড়ায় গিয়েছিলাম। এছাড়া কোন কারনেই বাড়ির বাহিরে কোথাও কোন নেতাকর্মী বা লোকজনের সাথে দেখা পর্যন্ত করিনি, কোন প্রার্থীর পক্ষে ভোট চাওয়া তো অনেক দূরের ব্যাপার!

মাশরাফী আরও বলেন, আমি নিশ্চিত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের এমন কোন প্রমান দিতে পারবেননা ওই প্রার্থী। রিটার্নিং কর্মকর্তার সাথে ব্যাপরটি নিয়ে কথা হয়েছে, ওই প্রার্থীর অভিযোগের সপক্ষে প্রমাণ দিতে বলা হয়েছে। প্রমান দিতে ব্যার্থ হলে ওই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি অনুযায়ী প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে সুপারিশ করবো। এটা অনেকটা মিডিয়া এটেনশান পাওয়ার অসুস্থ প্রতিযোগিতার অংশ ছাড়া কিছুই না।

অভিযোগে উল্লেখ করা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন ও বাংলাদেশ আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে যে বাংলাদেশ সরকারের কোনো মন্ত্রী, হুইপ বা এমপি মহোদয় তার নির্বাচনি এলাকার কোনো উপজেলায় কোনো প্রার্থীর পক্ষে প্রচার চালাতে পারবেন না। কিন্তু মাশরাফি বিন মোর্তজা নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজিমুর রহমান ভূঁইয়ার (আনারস মার্কা) পক্ষে প্রকাশ্যে প্রচার চালাচ্ছেন। যা উপজেলা নির্বাচন আচারণবিধির প্রকাশ্য লংঘন।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে হুইপ ও সংসদ সদস্য মাশরাফী বিরুদ্ধে আনীত অভিযোগের সপক্ষে প্রমানের বিষয়ে কিছু না জানিয়েই তিনি বলেন প্রোগ্রামে আছি। প্রোগ্রাম বাদ দিয়ে কি আপনার সাথে কথা বলবো? পরে তিনি ফোনটি কেটে দেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং নড়াইল সদর উপজেলা ও লোহাগড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শ্বাশতী শীল বলেন, শুধু আজকের অভিযোগ ই নয় তোফায়েল মাহমুদ এ পর্যন্ত ৭ টি অভিযোগ দিয়েছেন। আমরা নির্বাচনের সুষ্ঠ পরিবেশ অব্যাহত রাখতে সব প্রার্থীকেই গুরুত্ব দিয়ে অভিযোগ আমলে নিয়ে প্রমান সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করেছি। আজকের অভিযোগের স্বপক্ষে কোনো প্রমাণ অভিযোগকারী দেননি। তাকে প্রমাণ দিতে বলা হয়েছে। প্রমাণ পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content