দেশজুড়ে

খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

 

নুর-আমিন , খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে হাফিজুর রহমান শুভ (৩০) নামে এক পল্লী বিদ্যুৎ লাইনম্যান এর মৃত্যু হয়েছে।

শনিবার (৪ মার্চ) দুপুরে উপজেলার আলোকঝাড়ী ইউনিয়নের ঘাটপার পশ্চিম পাড়ে পল্লী বিদ্যুতের খুঁটিতেই এ দুর্ঘটনা ঘটে।

নিহত হাফিজুর রহমান শুভ পার্শ্ববর্তি নীলফামারী জেলার সদর উপজেলার পঞ্চপুকুর ঝাড়পাড়া এলাকার আনিসুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী জানান, আমরা সকাল লাইন ঠিক করতে দেখেছি। কাজ শেষে হওয়ার একটু আগেই দেখি বিদ্যুৎ এসেছে। আমরা দায়িত্বপ্রাপ্ত লোককে বলি যে বিদ্যুৎ এসেছে। তিনি বলেন যে কোন সমস্যা নেই। এই কথা বলার সঙ্গে সঙ্গেই খুঁটিতে দুইজনের মধ্যে একজনকে বিদ্যুৎ চুষে নেয়।

জানা যায়, সেই বিদ্যুৎ ঠিক করতে নিহত হাফিজুর ও রফিকুল লাইনম্যান। কাজ শেষ হয়ে না নামতেই বিদ্যুৎ অফিসে সহ-ইঞ্জিনিয়ার কাজ শেষ হয়েছে বলে জানান। পরে বীরগঞ্জ অফিস থেকে সংযোগ দিলে বিদ্যুতায়িত হয়ে নিচে পরে যান নিহত হাফিজুর। সেখানে হাফিজুর মারা গেলও ভাগ্য পরিক্রমায় রফিকুল বেঁচে যান। তিনি বর্তমানে অসুস্থ। বাড়িতে চিকিৎসাধীন আছেন।

পরে স্থানীয় জনগণ উদ্ধার করে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে সংযোগ দিয়েছেন কিনা এ বিষয়ে কথা বলতে চাইলে জুনিয়র ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক কথা বলতে রাজি হননি।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম সাইফুল ইসলাম বলেন, পল্লী বিদ্যুৎ লাইনম্যান মৃত্যুর ঘটনায় দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে তদন্ত কমিটি গঠন করা হবে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান বলেন, আমি খবর পেয়ে হাসপাতালে এসেছি। সুষ্ঠু তদন্ত করে যদি কেউ দোষী সাব্যস্ত হয় তাহলে অবশ্যই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক অবস্থায় সুরতাহাল করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content