অপরাধ

ঠাকুরগাঁওয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে তিন সাংবাদিক হেনস্থার স্বীকার।

ডেস্ক রিপোর্ট

২৩ মার্চ ২০২৩ , ১১:৪২:২২ প্রিন্ট সংস্করণ

 

 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহ করতে গিয়ে বাধা ও অসৌজন্যমুলক আচারণের শিকার হয়েছেন ঠাকুরগাঁওয়ের তিন সাংবাদিক।
এরা হলেন দৈনিক আলোর কন্ঠ স্টাফ রিপোর্ট ও দৈনিক তৃতীয় মাত্রা ঠাকুরগাঁও প্রতিনিধি, এম এ সালাম রুবেল, দৈনিক বাংলাদেশ সমাচার ঠাকুরগাঁও প্রতিনিধি ও দৈনিক নবতান ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রেজাউল ইসলাম মাসুদ, ইংরেজি পত্রিকা দ্যা কান্ট্রি টুডে পত্রিকার জেলা প্রতিনিধি ও ঠাকুরগাঁওয়ের খবর পত্রিকার, স্টাফ রিপোর্টার আলমগীর।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেল ৪ টার দিকে এক ছেলের বাড়িতে মেয়ে অবস্থান করছে এমন তথ্য সংগ্রহ করতে গেলে এ ঘটনা ঘটে।

তথ্যানুসন্ধানে জানা যায়, গত (২২শে মার্চ) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে ৫নং ওয়ার্ডের বাসিন্দা মানিকের বাসায় সকাল ১০ ঘটিকায় একটি মেয়ে অবস্থান নিয়েছে

আজ (২৩শে মার্চ) বিকাল ৪টায় তথ্য সংগ্রহ গিয়ে মানিক হোসেনের কাছে মেয়ের অবস্থান সম্পর্কে জানতে চাইলে, তিনি গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল সাথে কথা বলতে বলেন এবং আপনার কি জানার তা উনার কাছে জেনে নিন।

তাৎক্ষনিক মানিক হোসেন ৫ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন কে কল দিয়ে ডাকে নিয়ে আসেন, কামাল হোসেন বলেন আপনার কেন আসছেন? এই বিষয়টি আমরা দেখছি,আপনারা কেন এই বিষয়ে নাক গলাবেন? আপনাদের আসতে বাধা করেছি তবুও কেন আসলেন, আপনারা সব জায়গায় কেন নাক গলান? তখন আমরা অবস্থান কৃত মেয়ে সাথে কথা বলতে চাইলে ক্ষিপ্ত হোন ও অসৌজন্যমূলক আচরণ করেন।

সাংবাদিকদের অবস্থানকৃত মেয়েটির সাথে কথা বলতে বাধা প্রসঙ্গে গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল এর সাথে কথা বললে তিনি বলেন, সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে পারে। ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন কেন বাধা দিয়েছেন তা ঠিক বলতে পারছি না।

এই বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইছ উদ্দিন সাজু মাস্টারের সাথে কথা হলে তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির আয়না,তাদের কাজেই তথ্য সংগ্রহ করা। কেউ তাদের বাধা দিতে পারবে না।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content