অপরাধ

বালিয়াকান্দিতে স্কুলে গিয়ে আনারস প্রতিকে ভোট প্রার্থনার অভিযোগ। মোঃ জাহিদুর

মোঃ জাহিদুর রহিম মোল্লা বালিয়াকান্দি, রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন আসন্ন ২১ শে মে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের প্রচার প্রচারনা চলছে জোরে সোরে।

এই উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতিক নিয়ে সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ ও মোটর সাইকেল প্রতিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন প্রতিদ্বন্দীতা করছেন।

প্রচার প্রচারনা করতে গিয়ে নির্বাচনী আচরন বিধি ভঙ্গের অভিযোগ উঠছে প্রার্থীদের বিরুদ্ধে। আজ বুধবার নবাবপুর ইউনিয়নের বাসাবাড়ী সরকারী প্রার্থমিক বিদ্যালয়ে শ্রেনী পাঠদান চলাকালীন সময়ে নির্বাচনে দায়িত্বে থাকা সহকারী প্রিজাইডিং অফিসার ও অত্র বিদ্যালয়ের শিক্ষকদের কাছে আনারস প্রতিকে ভোট প্রার্থনা করেন আনারস প্রতিকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের বড় ভাই মাজবাড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুর রউফ বিশ্বাস।

বাসাবাড়ী সরকারী প্রার্থমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর উত্তমের কাছে জানতে চাইলে প্রতিবেদককে তিনি বলেন কি কারনে প্রার্থীর ভাই আমার স্কুলে এসেছে আমার জানা নেই। তিনি আসার পর তাকে চা, বিস্কুট আপ্যায়ন করেছি আমরা। তারপর তিনি চলে গিয়েছেন।

মোটর সাইকেল প্রতিকের প্রার্থী এহসানুল হাকিম সাধন অভিযোগ করে বলেন ভোটকে প্রভাবিত করতে এরকম কাজ করে যাচ্ছে আনারস প্রতিকের প্রার্থী ও তার ভাই। তিনি আরও বলেন আমি এই বিষয়ে মৌখিক ভাবে অভিযোগ করেছি সহকারী রিটার্নীং অফিসার উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের নিকট।

অভিযোগ প্রাপ্তীর বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী রিটার্নীং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম বলেন আমি অভিযোগটি পেয়েছি। স্কুল চলাকালীন সময়ে কোন প্রার্থী বা প্রার্থীর লোক কোন শিক্ষকের কাছে ভোট চাইতে পারবে না। এই স্কুলের প্রধান শিক্ষক সহকারী প্রিজাইডিং অফিসার হিসাবে নির্বাচনী দায়িত্ব পালন করবে তাই সেখানে এধরনের প্রচার প্রচারণার কোন সুযোগ নেই।
তিনি আরও বলেন আমি অভিযোগ পেয়েছি, অভিযোগের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো

মোঃ জাহিদুর রহিম মোল্লা

০১৭১৬৮১২৮৫৩

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content