জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের ঘর দিয়েছে , শেখ হাসিনার জন্য দোয়া করবেন বললেন মোঃ নুরুল ইসলাম রাজা – উপজেলা চেয়ারম্যান

ডেস্ক রিপোর্ট

২৩ মার্চ ২০২৩ , ৭:২৩:৩৪ প্রিন্ট সংস্করণ

 

মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার দৌলতপুর, মানিকগঞ্জ।

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আরও ৩৪টি গৃহহীন পরিবার বুধবার পেলেন স্বপ্নের ঠিকানা। সেখানে থাকবে পাকা দেয়াল আর চকচকে নতুন টিনের ঘর।

গৃহহীন এসব মানুষের নিত্যদিন কেটেছে অন্ন আহরণের নিরন্তর সংগ্রামে, মাথার গোজার ঠাঁই নিয়ে তারা কখনও ভাবেনি আর কল্পনাও করেননি এক চিলতে জমি আর সেখানে একখানা পাকা দেয়াল আর নতুন টিনের ঘর তৈরি করে থাকবেন।

কিন্তু সেই অকল্পনীয়তা এখন বাস্তবে রুপ নিচ্ছে। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাস্তুহীন ভূমিহীন ৩৪ মানুষের কষ্টের দিন শেষ । তারা আজ পেলেন চকচকে নতুন ঘর। যেখানে থাকছে দুটি শয়নকক্ষ, একটি বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা।

ঘরের পাশাপাশি বিদ্যুৎ সংযোগ, সুপেয় পানি আর স্যানিটেশন সিস্টেমসহ এখন যেন নিরাপদ জীবন যাপন করবেন তারা। ঘরের পাশের জমিতে ফলাবেন সবজি আর ফলমূল। মিটবে পুষ্টির চাহিদাও।

উপজেলায় ৩৪ পরিবারের কাছে বুধবার জমিসহ ঘর হস্তান্তর করা হয়। ইতিমধ্যে ঘর গুলো নির্মাণ সম্পন্ন হয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোহসিন মৃধা,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম রাজা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের ঘর দিয়ে পাশে দাড়িয়েছে আপনারা তার জন্য দোয়া করবেন , উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মমিনুর রহমান,আইসিটি অফিসার রনজিৎ মন্ডল,দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content