খেলাধুলা

এবাদত তান্ডব, আয়ারল্যান্ডকে ১৮৩ রানে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট

১৮ মার্চ ২০২৩ , ৯:২০:৪৫ প্রিন্ট সংস্করণ

 

হুসাইন মুহাম্মাদ, সিলেট

সিলেটে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১৮ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করলো বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে ৩৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের শুরুটা ভালোই ছিলো। প্রথম পাওয়ার প্লে শেষে আইরিশরা সংগ্রহ করে বিনা উইকেটে ৫১ রান। কিন্তু তা আর কতক্ষণ?

ব্যাট কিংবা বল হাতে বাংলাদেশের জন্য সবসময় সেরা সাকিব আল হাসান। নিজের তৃতীয় ওভারের দ্বিতীয় বল আর ইনিংসের ১১.২ ওভারে দলকে উইকেট এনে দেন। ৩৮ বলে ৩৪ রান করে, স্টিফেন ডোহেনি সাকিবের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান প্যাভিলিয়নে। আর সেই সাথে আয়ারল্যান্ডের প্রথম উইকেট পার্টনারশিপ ভাঙে ৬৫ বলে ৬০ রান করেই।

আর তার পরের ওভারেই এবাদত হোসাইনের বলে আবারো মুশফিকের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন পল স্টার্লিং। তার আগে ১ চার ও ১ ছক্কার সাহায্যে ৩১ বলে করেন ২২ রান। আর এর-ই সাথে আয়ারল্যান্ড হারায় তাদের দ্বিতীয় উইকেট। এরপর আবারও হ্যাটি ট্যাকার এবাদত হোসাইনের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে হাঁটেন প্যাভিলিয়নের পথে।

এরপর থেকে শুধু আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত আইরিশ ব্যাটাররা। তাসকিন-এবাদত আর সাকিব-নাসুমদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপে পরে সফরকারীরা। যেখানে প্রথম দশ ওভারে তাদের সংগ্রহ ছিলো বিনা উইকেটে ৫১ রান। আর তারপরের দশ ওভারে অর্থাৎ ১১ থেকে ২০ ওভারে তাদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে মাত্র ৩৮ রান।

এবাদত ৪টি ও নাসুম নেন ৩টি করে উইকেট। এছাড়াও সাকিব ১টি ও তাসকিন নেন ২টি উইকেট।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমের ব্যাটিং তাণ্ডবে রেকর্ড রানের ইতিহাস গড়েছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টাইগারদের সংগ্রহ ৮ উইকেটে ৩৩৮ রান। যা ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ সংগ্রহ।

এর আগে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে মিরপুর শে-র-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে সর্বোচ্চ ৩২৯ রান করেছিল টাইগাররা।

বিস্তারিত আসছে……

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content