অর্থনীতি

অষ্টগ্রামে ৩শ শীতার্ত মানুষ পেল কম্বল

ডেস্ক রিপোর্ট

২৫ ডিসেম্বর ২০২৩ , ৮:০১:৫০ প্রিন্ট সংস্করণ

অষ্টগ্রামে ৩শ শীতার্ত মানুষ পেল কম্বল

বিশেষ প্রতিনিধি
কিশোরগঞ্জের হাওর বেষ্টিত অষ্টগ্রাম উপজেলায় অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘অষ্টগ্রাম মানবিক ফাউন্ডেশন’।

আজ সোমবার সকালে কাস্তুল ইউনিয়নে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ৩০০শত শীতার্ত মানুষের মাঝে কম্বল তুলেদেন অতিথিরা।

স্থানীয় সামাজিক সংগঠন ‘অষ্টগ্রাম মানবিক ফাউন্ডেশন’ উদ্যোগে নিজেদের অর্থ্যায়নে উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিক গরীব মানুষের মাঝে শীত উপহার হিসাবে এসব কম্বল বিতরণ করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজীব আহমেদ বাবুল। কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন ওনার্স এসোসিয়েশন অষ্টগ্রাম উপজেলার সভাপতি মো. ফরিদ রায়হান, সাংবাদিক ঝুটন মিয়া, সংগঠন পরিচালক জুয়েল আহমেদ রানা, পরিচালক রোজি আশরাফি, পরিচালক আল আমিন জামাল, পরিচালক আদিবা আক্তার প্রমূখ।

বক্তারা বলেন, শীতার্ত মানুষের মাঝে উঞ্চতা বিলানোর এই মহতি উদ্যোগতারা সমাজের আইডল। তাদের উদ্যোগ মানুষের জন্য। এই শীতে যে-যার অবস্থান থেকে সাধ্যমত সবাই এগিয়ে আসা দরকার।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

আরও খবর: অর্থনীতি

বাংলাদেশে এনার্জি ম্যানেজমেন্ট সলিউশনে “অল ইলেকট্রিক বিডি” এর শুভ যাত্রা

অষ্টগ্রামে ৩শ শীতার্ত মানুষ পেল কম্বল

ঠাকুরগাঁও সুগার মিলের আখ মাড়াই কার্যক্রম শুরু। মোঃ মামুন অর-রশীদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : উত্তর বঙ্গের সবচেয়ে ভারী শিল্প ঠাকুরগাঁও সুগারমিল-এর আজ থেকে আখ মাড়াই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো। এ বছর মোট ৭০ হাজার মেট্রিক টন আখ মাড়াইয়ের লক্ষমাত্রা ধার্য্য করে এ ভারী শিল্পটির ৬৬ তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মিলের মাড়াই কার্যক্রম চলবে ৪৫ থেকে ৫০ দিন। শুক্রবার বিকালে ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মাড়াই মওসুমের উদ্বোধন করা হয়। ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত উপসচিব শামিন সুলতানা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান বাবলু, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেবাশীষ দত্ত সমীর, ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এনায়েত উলুব্বী, কেন্দ্রীয় আখচাষী সমিতির সভাপতি আবুল কালাম আজাদ,সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনসহ অন্যান্যরা। এসময় ঠাকুরগাঁও সুগারমিলের কর্মকর্তা-কর্মচারীসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। মাড়াই মওসুমের উদ্বোধনের আগে মিলের উন্নয়নসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। চলতি মৌসুমে ৭০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে চিনি উৎপাদিত হবে ৪৫৫০ মেট্রিক টন। চিনি আহরণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬.৫০ শতাংশ।

সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর প্রার্থীতা ফিরে পাওয়ায় বদলে গেছে নির্বাচনের চিএ।

আইইএবি এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী বার্ষিকী ও মহান বিজয় দিবস – ২০২৩ উদযাপন।

ঈদগাঁও বাজারে কেজি প্রতি পেঁয়াজ দেড়শত টাকায় বিক্রি