দেশজুড়ে

খানসামায় ইউএনও কে অপসারণের দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট

৩ এপ্রিল ২০২৩ , ৪:০৭:০৭ প্রিন্ট সংস্করণ

নুর-আমিন ,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি; দিনাজপুরের খানসামায় ভি.ডাব্লিউ.ডি (ভিজিডি)-তে অনিয়ম, স্বেচ্ছাচারিতা, জনপ্রতিনিধি অবমূল্যায়ন ও দূর্ণীতির কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশিদা আক্তার অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে খানসামা উপজেলা ইউপি ঐক্য ফোরাম ও এলাকাবাসীর আয়োজনে উপজেলার খানসামা -দাড়োয়ানী আঞ্চলিক মহাসড়কে জেলা পরিষদ ডাক বাংলোর সামনে এই কর্মসূচি পালন করা হয়।

উপজেলা ইউপি সদস্য ঐক্য ফোরামের সভাপতি মোজাহারুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ৬ ইউনিয়নের ইউপি সদস্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ভিডব্লিউবি (ভিজিডি) কর্মসূচীর আওতায় যে তালিকা প্রণয়ন করা হয়েছে সেটি নিয়ম মেনে হয়নি। ইউএনও অটোমেশনের কথা বলে স্বেচ্ছাচারিতা করে তালিকা তৈরী করেন। এটি সম্পূর্ণ আইনবহির্ভূত। অন্য উপজেলায় যে নিয়মে হয়েছে আমাদের এখানে সেই নিয়মে হয়নি। এমনকি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও চুরি-ছিনতাই রোধে স্থানীয় সাংসদ এর পরিকল্পনায় আনসার ভিডিপি সদস্যদের রাত্রিকালীন পাহারাদার হিসেবে রাখা হয়। কিন্তু চলতি মৌসুমের ভিজিডি তালিকায় রাত্রিকালীন পাহারাদার, কমিউনিটি ক্লিনিকের আয়া ও বিভিন্ন দপ্তরের বিনা বেতনের কর্মচারীর নাম নেই। ভিজিডি তালিকা প্রণয়নে অনিয়ম, স্বেচ্ছাচারিতা, জনপ্রতিনিধিদের অবমূল্যায়ন ও দূর্ণীতির কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশিদা আক্তারের দ্রুত সময়ের মধ্যে অপসারণের দাবি জানান। যদি আগামী ৭ দিনের মধ্যে এর সুরাহা না হলে আরো কঠোর কর্মসূচি নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশিদা আক্তার মোবাইল ফোন দিলে তিনি রিসিভ করেননি।

ছবির ক্যাপশন: দিনাজপুরের খানসামায় ইউএনও অপসারণের দাবিতে ইউপি সদস্য ঐক্য ফোরাম ও এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি

শেয়ার করুন: