দেশজুড়ে

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ডেস্ক রিপোর্ট

২২ ফেব্রুয়ারি ২০২৩ , ১:০০:৪৭ প্রিন্ট সংস্করণ

 

মো:রুবেল আহমেদ, পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, প্রভাতফেরী। একুশের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৭.৩০টায় প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করন এবং কালো পতাকা উত্তোলন করেন অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহবায়ক প্রফেসর এবিএম মাহবুব মোর্শেদ খান।
সকালে কালো ব্যাজ ধারণ ও প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে এক প্রভাতফেরী কাম্পাস এর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সকাল ৯.৩০টায় শিশুদের চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুপুর ১২.০১ মি. পবিপ্রবি মন্দিরে প্রার্থনা ও বাদ জোহর দোয়া ও মোনাজাত কেন্দ্রীয় মসজিদ, পবিপ্রবি।
পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সন্ধ্যা ৬.৩০ মি. আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে সভায় প্রফেসর এবিএম মাহবুব মোর্শেদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখবেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

শেয়ার করুন:

আরও খবর

ঠাকুরগাঁও চিনিকল এমডি’র বিরুদ্ধে মামলা দায়ের!

পাইকগাছায় মহিলা মাছ ব্যবসায়ীকে পিটিয়ে আহত মোঃ শফিয়ার রহমান পাইকগাছা (খুলনা) খুলনার পাইকগাছায় দীর্ঘদিনের দাদনের টাকা ফেরত চাওয়ার অপরাধে মিতা রাণী মন্ডল (৩০) মহিলা চিংড়ী ব্যবসায়ীকে পিটিয়ে মারাত্মক আহত করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকাল ৯ টার দিকে উপজেলার দক্ষিণ কাইনমুখী গ্রামে ঘটনাটি ঘটেছে। মিতা মন্ডল স্থানীয় ঘের মালিক পরিমল সর্দারেরকে ঘেরের মাছ মিতা রানীর কাছে বিক্রয় করবে মর্মে ২৫ বছর আগে ৫০ হাজার টাকা দাদন দেন। এদিকে মাছ বা টাকা বারবার তাকাদা দিলেও পাওনা টাকা ফেরৎ দিতে নানা তালবাহানা করে আসছে পরিমল।ঘটনার দিন মিতা রানী চিংড়ী মাছ কিনে বাড়ি ফেরার পথে তার বাড়ীতে তাকাদা দিতে গেলে পরিমলের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাকে ইট দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে এবং এবং প্রাণনাশের হুমকি দেয়। মিতা রানী পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন।এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ হয়েছে। পাইকগাছা থানার ডিউটি অফিসার ব্রজ কিশোর পাল জানান,অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে পরিমল বলেন,এধরণের কোন ঘটনা ঘটেনি। সে আমার কাছে ৭৫০২ টাকা পাবে। আমার নামে মিথ্যা অভিযোগ করছে।

০৬ বোতল ফেন্সিডিল সহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

বাকেরগঞ্জের স্বতন্ত্র প্রার্থী চুন্নুর বহিষ্কার চায় স্থানীয় আওয়ামী লীগ।।

বাকেরগঞ্জের স্বতন্ত্র প্রার্থী চুন্নুর বহিষ্কার চায় স্থানীয় আওয়ামী লীগ।।

জয়পুরহাটের দুই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলেন যারা।

কুমিল্লা বিএনপি জামায়াত সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে মানব বন্ধন করেছে মুক্তিযোদ্ধা গন।

Sponsered content