দেশজুড়ে

দুমকিতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

ডেস্ক রিপোর্ট

২১ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:৩১:৫৪ প্রিন্ট সংস্করণ

ওবায়দুর রহমান, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে ২১শের প্রথম প্রহর রাত ১২টা১মিনিটের সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ড. হারুন অর রশীদ হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান। অফিসার ইনচার্জ দুমকি থানা মোঃ আব্দুস সালাম ও ওসি তদন্ত মোঃ মাহাবুবুর রহমান। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিমের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা বিএনপি, জাতীয় পার্টি, এবি পার্টি, দুমকি প্রেসক্লাব, প্রেসক্লাব দুমকি ও মফস্বল সাংবাদিক ফোরাম, সরকারি জনতা কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন। পুস্তকস্তবক অর্পণ শেষে ৫২’র ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়

। সকাল ৮টায় আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করন ও কালো পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরীসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল ইমরান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ সভাপতি মোঃ আবুল কালাম আজাদ। বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শফিকুর রহমান ও রেজ‌ওয়ানা হিমেল প্রমূখ।
এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি , আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content