কৃষি

রায়গঞ্জে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

১ এপ্রিল ২০২৩ , ৭:১০:৪৭ প্রিন্ট সংস্করণ

 

মোঃ তারেক রহমান সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের রায়গঞ্জে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।
শনিবার ১১টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডলের সভাপতিত্বে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন ৬৪ সিরাজগঞ্জ- (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ।
উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ জহুরুল ইসলামের সঞ্চালনায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুর রউফ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান নিষ্কৃতি রানী দাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদি আল মাজি জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ ফরহাদ আলী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম, দেলোয়ার হোসেন, উপজেলা সহকারী প্রকৌশলীগণ সহ উপজেলা কৃষি অফিসের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।
আলোচনা সভা শেষে ২০২-২০২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ও তোষা পাটের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নের ৩৮০ জন কৃষক কে জনপ্রতি ১ কেজি করে পাট বীজ, ২৬৫০ জন কৃষক কে জনপ্রতি ৫ কেজি আউশধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
পরে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সামন এসে শেষ হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content