অপরাধ

লোহাগড়ায় সরকারি নিয়ম নীতি না মেনে ইউনিয়ন পরিষদের গাছ কাটলেন চেয়ারম্যান

লোহাগড়ায় সরকারি নিয়ম নীতি না মেনে ইউনিয়ন পরিষদের গাছ কাটলেন চেয়ারম্যান

রাশেদ রাসু, নড়াইল প্রতিনিধি,

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের ধরন্ত নারকেল গাছ সহ বেশ কিছু কাঠের গাছ কেটে দিয়েছেন দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন।

বুধবার (৮ মে) সকাল ১১ টায় সরজমিনে খোজ খবর নিয়ে জানা গেছে, ইউনিয়ন পরিষদের বেশকিছু ফলজ ও কাঠের গাছ কাটতেছিল কয়েকজন শ্রমিক। এ সময় গাছ কাটছে কেন তাদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা শ্রমিক, চেয়ারম্যান সাহেব আমাদেরকে গাছ কাটতে বলেছেন আমরা কাটছি এ ছাড়া আর কোন কিছু আমরা জানিনা।

এবিষয়ে ইউনিয়ন পরিষদের সচিব নুরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, গাছ কাটার বিষয়ে আমি কোন কিছু জানি না চেয়ারম্যানের কাছে শোনেন,

দিঘলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান অমল ঘোষের সাথে কথা হলে তিনি জানান এখানে ঘরভাঙ্গা এবং গাছ কাটার বিষয়ে তিনিও কিছু জানেন না।

এ বিষয়ে চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা জনগণের জন্য একটি ঘর তুলতে কয়েকটি গাছ কাটা হয়েছে, তাছাড়া বাজারের মধ্যে চান্দিনা হচ্ছে সেখান থেকেও কিছু ঘর ভেঙে সরানো হয়েছে নতুন করে করার জন্য। লোহাগড়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা বিষয়টি অবগত ছিলেন কিন্তু বর্তমান নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানেন না। পরে জানানো হয়েছে। সময়ের জন্য টেন্ডার করা হয়নি এখন ওগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে টেন্ডার করে দেয়া হবে।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জহুরুল ইসলাম এর সাথে কথা হলে তিনি জানান গাছ কাটার বিষয়ে তিনার কোন কিছু জানা নেই, আমাদের কাছ থেকে শুনে বিষয়টি তিনি তাৎক্ষণিক অফিসের স্টাফ শরিফুল ইসলাম কে দেখার দায়িত্ব দেন।

এ বিষয়ে শরিফুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন ওখানে প্রকল্পের কি কাজ হচ্ছে তাই শুনেছি, গাছ কাটা হচ্ছে ঘটনাটি আমি জানিনা আপনারা স্যারের সাথে কথা বলেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content