দেশজুড়ে

হাতিয়ার নবম ও দশম শ্রেণীর মেধাবী ১৫০ জন শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ মোবাইল ট্যাব বিতরণ করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট

৩০ মার্চ ২০২৩ , ১২:১৯:৩৯ প্রিন্ট সংস্করণ

 

মোঃ ফরহাদ উদ্দিন
হাতিয়া উপজেলা প্রতিনিধিঃ

বুধবার ২৯শে মার্চ সকাল ১০টায় হাতিয়ার উপজেলা পরিষদ হল রুমে ১৫০ জন মেধাবী নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীর মধ্যে মোবাইল ট্যাবলেট (ট্যাব) বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিসংখ্যান ব্যুরোর আয়োজক সূত্রে জানা যায় , বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে জনশুমারী ও গৃহগণনা – ২০২২ প্রকল্প হতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার স্বরূপ হাতিয়ার মাধ্যমিক ও সমমানের ১৫০ জন মেধাবী (নবম ও দশম শ্রেণির) শিক্ষার্থীর মধ্যে মোবাইল ট্যাবলেট (ট্যাব) বিতরণ অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার কায়সার খসরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-৬ হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন।আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কেফায়েত উল্লাহ। হাতিয়া থানার (ভারপ্রাপ্ত) ওসি মোঃ আমির হোসেন। বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন..
এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী চিন্তার অংশ। প্রযুক্তি নির্ভর অবাধ বিচরণের ক্ষেত্রে এ ট্যাব গুরুত্বপূর্ণ ও অপরিহার্য। শিক্ষার্থীরা প্রযুক্তির ব্যবহারে অজানাকে জেনে শিক্ষাক্ষেত্রে ব্যবহার করতে পারবে। প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই এ উদ্যোগ।

উপজেলা চেয়ারম্যান মাহবুব মুর্শেদ লিটন বলেন..
ট্যাব ব্যবহারের মাধ্যমে বিভিন্ন অজানাকে জানার সুযোগ তৈরি হবে। পাঠ্যপুস্তকের বাইরের প্রয়োজনীয় তথ্যও জানা যাবে।

পরে আগত নবম ও দশম শ্রেণির মেধাবী ১৫০জন শিক্ষার্থীদের মাঝে মোবাইল ট্যাব বিতরণ করা হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content