দেশজুড়ে

পবিত্র রমজান মাসে ঈদগাঁও ঐক্য পরিবারের উদ্যোগে মহেশখালী ও চট্রগ্রামে টুপি বিতরন

ডেস্ক রিপোর্ট

২৮ মার্চ ২০২৩ , ১২:৩৭:০৮ প্রিন্ট সংস্করণ

 

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও

সামাজিক প্লাটফর্ম “ঈদগাঁও ঐক্য পরিবার” কর্তৃক এবার পবিত্র মাহে রমজান মাসে মহেশখালী ও চট্রগ্রামে টুপি বিতরন করা হয়। পথচারী,সাধারন মুসল্লীসহ মসজিদ ভিত্তিক বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন ঐক্য পরিবারের দায়িত্বশীলরা।

২৭ মার্চ মহেশখালীর কুতুবজোম এলাকায় শিক্ষার্থীদের মাঝে ঐক্য পরিবারের পক্ষে টুপি বিতরন করেন সংগঠনের কার্যনিবার্হী সদস্যা, শিক্ষিকা রোকেয়া জান্নাত। একইদিন চট্রগ্রামের বিভিন্ন মসজিদের মাঝে টুপি ও তাসবিহ বিতরনের শুভ সুচনা করেন ঐক্য পরিবারের এডমিন ও গনমাধ্যমকর্মী এম আবু হেনা সাগর।

তদারকিতে ছিলেন,ঐক্য পরিবারের এডমিন রেহেনা নোমান কাজল ও মহিউদ্দিন মাহী। দীর্ঘকাল ধরে ব্যাতিক্রমধর্মী কাজ করে বৃহত্তর এলাকা জুড়ে সুপরিচিতি লাভ করেছে ঈদগাঁও ঐক্য পরিবার নামক এই সামাজিক সংগঠনটি।

উল্লেখ্য,বিগত ২০২১ সাল থেকে ঐক্য পরিবার ঈদগাঁও উপজেলা সহ পাশ্ববর্তী রামু উপজেলার বিভিন্ন হেফজখানায় কোরআন শরীফ বিতরন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরন, বৃক্ষ রোপন ও বিতরন,শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের নামাজমুখী করনে নামাজ জন্য জায়নামাজের সু-ব্যবস্থা এবং করোনার কঠিন সময়ে অসহায়, হতদরিদ্রদের মাঝে চাল-ডাল বিতরন,মসজিদ ভিত্তিক সাবান বিতরন, তিন হাজারের অধিক মাস্ক বিতরন করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সে সাথে কোরআন ও টুপি বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে।
তার পাশাপাশি ঐক্য পরিবারের পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগীর পরিক্ষা-নিরিক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করা হয়। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়েছে। পাশাপাশি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকাকে অবগত করা হয়েছে। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন ঐক্য পরিবার।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content