দেশজুড়ে

শবে বরাত ও মাহে রমজান উপলক্ষে ঈদগাঁও ঐক্য পরিবারের টুপি বিতরন

ডেস্ক রিপোর্ট

৫ মার্চ ২০২৩ , ১১:৩৫:১৬ প্রিন্ট সংস্করণ

 

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও

সামাজিক প্লাটফর্ম “ঈদগাঁও ঐক্য পরিবার” কর্তৃক এবার আসন্ন শবে বরাত ও মাহে রমজান উপলক্ষে টুপি বিতরন কার্যক্রম শুরু হয়েছে। পথচারী,সাধারন মুসল্লীসহ নানা শ্রেনী পেশার লোকজনের মাঝে বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানায় ঐক্য পরিবারের দায়িত্ব শীলরা।

৩ই মার্চ ঐক্য পরিবারের পক্ষে টুপি বিতরনের আনুষ্ঠানিক শুভ সূচনা করা হয়। পরবর্তীতে ৫ই মার্চ বিভিন্ন এলাকায় বিতরন করেন সদস্যরা।
ঐক্য পরিবারের সক্রিয় সদস্যরা ঈদগাঁও উপ জেলার বিভিন্ন স্থানসহ পাশ্ববর্তী রামুর নানার স্থানজুড়ে টুপি বিতরন অব্যাহত রাখে সদস্যরা।
এছাড়াও সাংবাদিক,শ্রমিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে টুপি বিতরন করা হয়।

টুপি বিতরন কালে বিভিন্ন পয়েন্টে অংশ নেন-
এডমিন রেহেনা নোমান কাজল,মহিউদ্দিন মাহী, কার্যকরী সদস্য আবদুল্লাহ মিয়াজী, সদস্য শও কত ও ফোরকান। সার্বিক তদারকিতে ছিলেন, ঐক্য পরিবারের এডমিন এম আবু হেনা সাগর।
দীর্ঘকাল ধরে ব্যাতিক্রমধর্মী কাজ করে বৃহত্তর এলাকা জুড়ে সুপরিচিতি লাভ করেছে ঈদগাঁও ঐক্য পরিবার নামক এই সামাজিক সংগঠনটি।

উল্লেখ্য, ২০২১সালের শুরু থেকে ঐক্য পরিবার
ঈদগাঁও উপজেলাসহ পাশ্ববর্তী রামু উপজেলার বিভিন্ন হেফজখানায় কোরআন শরীফ বিতরন অব্যাহত রেখেছে,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরন,বৃক্ষরোপন ও বিতরন,শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের নামাজমুখী করনে নামাজের জন্য জায়নামাজের সু-ব্যবস্থা অব্যাহত রেখেছে এবং
করোনার কঠিন সময়ে অসহায়, হতদরিদ্রদের মাঝে চাল-ডাল বিতরন,মসজিদ ভিত্তিক সাবান বিতরন ও তিন হাজারের অধিক মাস্ক বিতরন করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

তার পাশাপাশি ঐক্য পরিবারের পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগীর পরিক্ষা-নিরিক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করে নেওয়া হয়েছে। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়েছে। পাশাপাশি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকাকে অবগত করা হয়েছে। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়ন প্রচেষ্টা অব্যাহত রাখে ঐক্য পরিবার।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content