দেশজুড়ে

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে বিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:০৯:৫৯ প্রিন্ট সংস্করণ

শফিউল আলম,সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের
সাতগাঁও শাহাপুর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২৭ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১ টায় বিদ্যালয় প্রাাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শাহানুর মাস্টার’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক লুৎফুর রহমান’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন শেখ দিলোয়ার হোসেন,উক্ত সভায় বক্তব্য রাখেন, বিশ্বম্ভরপুর সরকারি দিগন্দ্র বর্মন ডিগ্রি কলেজের অধক্ষ্য বিমালাংশু রায়,সহকারি অধ্যাপক আবদুল্লাহ ও প্রভাষক শেখ এটি এম আজরফ,সুনামগঞ্জ মহিলা পরিষদের সহ-সভাপতি ও জামালগঞ্জ উপজেলা মহিলা পরিষদের সভাপতি ডাঃআয়শা আক্তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ নজরুল ইসলাম, প্রমূখ। বক্তব্যে দাতা প্রতিষ্ঠাতা ও যাঁদের ত্যাগ-প্রচেষ্টায় এ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে তাঁদের কে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় এবং আলোচনা সভা শেষে সকলের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি শেখ নাসির উদ্দীন, আখলাকুর রহমান মখলিছ,মাস্টার আব্দুস সামাদ সহ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ ও অবিভাবক বৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য ১৯২৩’সালে সাতগাঁও শাহাপুর উচ্চ বিদ্যালয় এলাকার সব মানুষের সম্পৃক্ততায় প্রতিষ্ঠিত হয় আর বিশেষ ভাবে শাহাপুরের শেখ পরিবার দাতা ও প্রতিষ্ঠাতার গৌরব অর্জন করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা।

মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি পারভীন ওসমান ফাতেমা আক্তার মাহমুদা ইভা : মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি পারভীন ওসমান ও প্রধান আলোচক জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু। ২৫ ডিসেম্বর সোমবার সন্ধা ৬টায় ২০২৩ নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় শহীদ মিনারে মহান বিজয় দিবস উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে এ আয়োজন অনুষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমান পরিবারের পুত্রবধু প্রয়াত নাসিম ওসমানের সহধর্মীনী জনাবা পারভীন ওসমান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু। এ সময় সভায় সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতির সঞ্চালনায় এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রতিষ্ঠাতা সভাপতিত্বে। বিশেষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন ল্যাব এ্যাইড নারায়ণগঞ্জ শাখার ব্যাঞ্চ ম্যানেজার মাকসুদুল আলম সোহেল। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন রাজাকার আলবদরদের কাছ থেকে বাংলাদেশ স্বাধীন করতে যিনি অগ্রনী ভুমিকা রেখেছিলেন তিনি আমার মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লাখো শহীদের রকেতর বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। তিনি আরো বলেন আগামী ৭ জানুয়ারী দেশে দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে সেখঅনে আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো কিন্তু দেশের উন্নয়নের স্বার্থে আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। দেশে অনেক উন্নয়ন হয়েছে আর উন্নয়নের ধঅরাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার বিকল্প হতে পারে না। পরিশেষে তিনি আরো বলেন আমিও রাজনীতি পরিবারের মেয়ে এবং আমার বিয়ে হয়েছে রাজনীতি পরিবারে। নারায়ণগঞ্জে ওসমান পরিবারের যে পরিবারের আমি পুত্র বধু হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমার স্বামি প্রয়াত নাসিম ওসমান স্মরনে একটি সেতু হয়েছে তাই প্রধানমন্ত্রীর কাছে আমার আর কোন চাওয়া পাওয়া নেই। সভাশেষে তিনি কিছুক্ষন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এই সময় আরো উপস্থিত ছিলেন এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী, রোটারিয়ান ও সুলতান আহমদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি ফেরদৌসী আক্তার রেহানা, আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম ফেরদৌস। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনের সাধারণ সম্পাদক হক সোহেল,জাতীয় সংস্থা সাংকেতিক সম্পাদক খোকন, কাব্য সাহিত্য ও সংস্কৃতি চর্চা শফিকুল ইসলাম আরজু, জাতীয় সংস্থা সহ মহিলা সম্পাদক এবং সদর উপজেলা প্রেসক্লাব পচারক সম্পাদক ফাতেমা আক্তার মাহমুদা ইভা, আলোচনা সভা শেষে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন সংগঠনের শিল্পীবৃন্দ ও অতিথি শিল্পীগণ।

কুমিল্লায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

লেবাননে মোসাদ এজেন্ট আটক

স্বাধীনতা দিবসে ২ শতাধিক বীরমুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিলেন পিরোজপুর পৌর মেয়র

দেশী বিদেশী সকল ষড়যন্ত্র মোকাবেলা করে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে,