দেশজুড়ে

টেকনাফে কিশোর-কিশোরীদের যৌনস্বাস্থ্য,শিশু সুরক্ষা, মাদক, মানবপাচার বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:৩৫:৫৭ প্রিন্ট সংস্করণ

 

এস এন কায়সার জুয়েল
কক্সবাজার জেলা প্রতিনিধি
টেকনাফে কিশোর-কিশোরীদের যৌনস্বাস্থ্য,শিশু সুরক্ষা, মাদক, মানবপাচার বিষয়ে সচেতনতামূলক
সভা ইউএনও কনফারেন্স রুমে (২৭ ফেব্রুয়ারি) ১২ টায় অনুষ্ঠিত হয়েছে।
এনজিও সংস্থা ইপসা কতৃক আয়োজিত সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ত্রুটিপূর্ণ চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক, উপজেলা সমাজ সেবা অফিসার খোরশেদ আলম। ইফসা প্রজেক্ট কো-অর্ডিনেটর খোন্দকার আব্দুল্লাহ রুকু। প্রজেক্ট কো-অর্ডিনেটর রুহুল্লাহ খান কামাল এর গৃহীত উন্নয়ন প্রকল্প,শিশু শ্রম বন্ধ, নারী নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ, মাদক পাচার, মানব পাচার, যৌন স্বাস্থ্য অধিকার ও নারী বৈষম্য দূরীকরণ সংক্রান্ত বিভিন্ন তথ্য উপাত্ত সংক্রান্ত বিষয়ে উপস্থাপন করা হয়।
উপস্থিত ছিলেন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন টেকনাফ উপজেলা সভাপতি এস এন কায়সার জুয়েল, সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী,ইপসা সিবিসিপি অফিসার আবুল মহসিন, সিবিসিপি অফিসার রাশেদুল আলম, উপজেলার সরকারি কর্মকর্তা, শিক্ষক, ইমাম, উপকারভোগীবৃন্দ উপস্থিত ছিলেন।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন,মাদ্রাসায় মহিলা শিক্ষার্থীদের যৌন স্বাস্থ্য বিষয়ক উন্নয়ন করা, শিশু সুরক্ষা বিষয়ে বিভিন্ন তথ্য-উপাত্ত সংক্রান্ত বিষয়ে উপস্থাপন করা হয়েছে ভবিষ্যতে এই ধরনের কর্মকাণ্ডে সংশ্লিষ্ট দপ্তরের সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে। পাশাপাশি মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানে উক্ত কার্যক্রমের বিষয় জনসচেতনতার লক্ষ্যে সভা-সেমিনার পরিচালনা করার আহ্বান জানান।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

দীর্ঘ বিরতির পর অবশেষে চালু হলো বশেমুরবিপ্রবি’র ক্যাফেটেরিয়া

কুমিল্লায় প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যা

রূপগঞ্জে জাপা প্রার্থীর প্রচারণায় বাঁধা রাতের আঁধারে পোস্টার ছেঁড়ার অভিযোগ। রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে জাপা প্রার্থী রুপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামকে নির্বাচনী প্রচারণায় বিভিন্নভাবে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। তার নির্বাচনি কেম্পে পন্ড করা এবং সমর্থকদের হুমকি ধামকি সহ তাদের নির্বাচনী পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগও করেন তিনি।গতকাল ৩০ শে ডিসেম্বর রোজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভুলতা ইউনিয়নের ভায়েলা, মাঝিপাড়া, পাড়াগাঁও, মিয়াবাড়ি, মর্তুজাবাদ, নাহাটি, মাছিমপুর,তারবো পৌরসভার নোয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগের পর তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় জনাব সাইফুল ইসলাম বলেন, আমি প্রতিদিনই প্রতিটি রুপগঞ্জের এলাকায় গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে লাঙ্গল প্রতীকের জন্য ভোট চাচ্ছি। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন ও অন্যান্য দলের সমর্থকরা আমাকে ও আমার কর্মীদের নির্বাচনে প্রচারণা ও গণসংযোগে বিভিন্নভাবে বাঁধা প্রদান করছে। এছাড়া কায়েতপাড়া ও দাউদপুরে নোয়াপাড়াতে আমার পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। নির্বাচনে যারা আমার সমর্থনে কাজ করছেন তাদের মধ্যে কয়েকজনকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের পরে লাঙ্গল প্রতীকের প্রার্থীর সমর্থকদের বাড়িতে থাকতে দেওয়া হবে না। আমি যেখানেই যাচ্ছি সে এলাকাতে মানুষের গণজোয়ার দেখতে পাচ্ছি। জনসাধারণ মানুষ লাঙ্গল প্রতীককে সাধরে গ্রহণ করছেন ৭ তারিখ নির্বাচন সুষ্ঠু হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আমি নির্বাচিত হলে রূপগঞ্জ থেকে বেকারত্ব দূরী করবো। ঢাকার সাথে পূর্বাচলের কাছে হওয়ার পরও রূপগঞ্জ এখনো অনেক অনুউন্নত রয়েছে আমি রূপগঞ্জকে আরো সমৃদ্ধ আরো উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলবো ইন শা আল্লাহ।

সাংবাদিকদের সাথে নিয়ে ভবিষ্যতে দূর্নীতি মাদক ও সন্ত্রাস দমন করা হবে: সেখ জুয়েল এমপি

মুরাদনগরে এমপি’র নিজস্ব অর্থায়নে মাদ্রাসা ও এতিমখানায় খাদ্য সামগ্রী বিতরণ

দুমকীকে স্মার্ট ও নান্দনিক শহর হিসেবে গড়ে তোলা হবে ————— কাওসার আমিন হাওলাদার