দেশজুড়ে

মুরাদনগরে এডুকেশন সফটওয়্যার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

২৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:২৩:৪৪ প্রিন্ট সংস্করণ

সাইদুজ্জামান ভূঁইয়া মুরাদনগর (কুমিল্লা)

মুরাদনগর উপজেলা বাঙ্গরা বাজার থানাধীন কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ে চেয়ারম্যান উপজেলা পরিষদ, মুরাদনগর, কুমিল্লা মহোদয়ের উদ্যোগে ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান ম্যানেজমেন্ট সফটওয়্যার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ২৭-০২-২০২৩ইং রবিবার বেলা দশটা থেকে পঁচিশটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষকদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণটির আয়োজন করেন পীর কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আলাউদ্দিন ভূঁইয়া। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব কাজী ফরিদ আহমেদ।
প্রশিক্ষণের পূর্বে বিদ্যালয়টির প্রত্যহিক সমাবেশে ওই উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে আসা প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষকদের উপস্থিতিতে জাতীয় সংগিত ও জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শণের মাধ্যমে কর্মশালা আরম্ভ করা হয়।
প্রশিক্ষণ পরিচালনা করেন এডুকেশন সফটওয়্যারের প্রতিষ্ঠানটির সফটওয়্যার ডেভেলপার জনাব বায়েজিদ।

সফটওয়্যারটির বিভিন্ন বৈশিষ্ট্যের মধ্যে অনলাইনে ভর্তি কার্যক্রম, ছাত্র-ছাত্রীদের পেমেন্ট ও প্রদেয়প হিসাব, একাডেমিক কার্যক্রম, রেজাল্ট ও প্রকাশ, সার্টিফিকেট প্রিন্টিং, স্টুডেন্ট পোর্টাল, গার্ডিয়ান পোর্টাল ইত্যাদি উল্লেখ্যযোগ্য।
কর্মশালার সমাপনীতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব কাজী ফরিদ আহমেদ শিক্ষা বিষয়ক নানান প্রয়োজনীয় এবং শিক্ষাদান পৃথিবীর একমাত্র মহান কাজের সাথে তুলনা করে বলেছেন, একজন শ্রেষ্ঠ শিক্ষক একদল সেরা শিক্ষার্থী তৈরী করতে পারে। এছাড়াও অন্যান্য বক্তাগন শিক্ষাসম্পর্কিত গঠনমূলক বক্তব্য প্রদান করেন।সবশেষে ডিজিটাল শিক্ষার সার্বিক কল্যাণ কামনার মধ্যদিয়ে সভাপতি মহোদয় প্রশিক্ষণের সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content