দেশজুড়ে

লোহাগাড়ার টংকাবতীরকূলে সর্বজনীন মহোৎসব উদযাপন পরিষদের সুবর্ণজয়ন্তী উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

১৩ জানুয়ারি ২০২৪ , ৯:৫৫:৪০ প্রিন্ট সংস্করণ

লোহাগাড়ার টংকাবতীরকূলে সর্বজনীন মহোৎসব উদযাপন পরিষদের সুবর্ণজয়ন্তী উদ্বোধন

চট্টগ্রাম স্টাফ রিপোর্টার:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার টংকাবতীরকূল গ্রামে সর্বজনীন মহোৎসব উদযাপন পরিষদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫দিন ব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনে গত ১২ ই জানুয়ারি শুক্রবার সকালে পবিত্র বেদমন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে এবং একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে ফ্রি চিকিৎসা সেবা আয়োজন করা হয়।
উক্ত চিকিৎসা সেবা ক্যাম্পের পৃষ্ঠপোষক ছিলেন চট্টগ্রাম ন্যাশনাল হসপিটাল এন্ড সিগমা ল্যাব লিঃ, চট্টগ্রাম কসমোপলিটন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং লোহাগাড়া জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার।

চিকিৎসা ক্যাম্পে বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা রোগীদের ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। দূর দুরান্তের সহস্রাধিক লোক উক্ত চিকিৎসা ক্যাম্পে উপস্থিত হয়ে চিকিৎসা সেবা গ্রহন করেন। সন্ধ্যায় বিশ্বশান্তি কামনায় এক মহা ধর্মীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত মহা ধর্মীয় সম্মেলন অনুষ্ঠানে শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ আর্শীবাদক ও মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে ধর্মীয় সভার শুভ উদ্বোধন করেন। সভায় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ইনামুল হাছান। তিনি সর্বজনীন মহোৎসবের সুবর্ণজয়ন্তী উপলক্ষে উত্তরায়ণ নামক এক স্মারক ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য পাঠ করেন বিজিসি ট্রাস্ট এর সাবেক জিএম বাবু অশোক কুমার দাশ এবং শুভেচ্ছা বক্তব্য পাঠ করেন শ্রী অনুপ ভট্টাচার্য। পাহাড়তলী রেলওয়ে টিকেট প্রিন্টিং স্কুলের প্রধান শিক্ষক মৃণাল কান্তি দাশ ও বাচিক শিল্পী স্বস্তিকা দাশ প্রান্তির সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ইনামুল হাছান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড.জিনবোধি ভিক্ষু, জেলা পরিষদের প্রকৌশলী অপু বড়ুয়া, অধ্যাপক স্বপন কুমার চৌধুরী, ড.রামেন্দু পারিয়াল, ক্রাস্ট চার্চ এর পুরোহিত রেভাঃ রিপন রায়, জনতা ব্যাংক লিঃ এর প্রাক্তন জি. এম শম্ভু দাশ, এড. রঞ্জন মিত্র প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উখিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অজিত দাশ। ধর্মসভার পরে প্রখ্যাত বাউল শিল্পী ভজনক্ষ্যাপা ও ভারতের প্রখ্যাত লীলা কীর্তনীয়া শ্রীমতী রাধা রাণী মন্ডলের পরিবেশনায় মনোজ্ঞ সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content