নারায়ণগঞ্জ

প্রচারণা চালাতে গিয়ে বহিরাগত সন্ত্রাসীদের বাঁধার সম্মূখীন

প্রচারণা চালাতে গিয়ে বহিরাগত সন্ত্রাসীদের বাঁধার সম্মূখীন মেয়র প্রার্থী রফিকের সমর্থরা নারায়ণগঞ্জের রূপগঞ্জে জগ প্রতীকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিকের নির্বাচনী পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দী প্রার্থী মোবাইল প্রতীকের প্রার্থী দেওয়ার আবুল বাশার বাদশা ও তার সমর্থকদের বিরুদ্ধে। এসময় রফিকের সমর্থকরা প্রচার-প্রচারণা চালাতে গেলে বাদশার সমর্থক ও বহিরাগত সন্ত্রাসীরা তাদের বাঁধা প্রদান করে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার মায়ার বাড়ি স্ট্যান্ড ও আশপাশের এলাকার জগ প্রতীকের পোষ্টার ছিঁড়ে ফেলা হয়। মঙ্গলবার দুপুরে মেয়র প্রার্থী রফিকুল ইসলাম বাদী হয়ে জেলা রিটার্নিং অফিসার ইস্তাফিজুল ইসলাম আকন্দের কাছে লিখিত অভিযোগ দেন।
এসময় মেয়র প্রার্থী রফিকুল ইসলাম অভিযোগ বলেন, আগামী ২৬ জুন কাঞ্চন পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক জগ প্রতীক পেয়েছেন। তার প্রতিদ্বন্দী প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা পেয়েছেন মোবাইল প্রতীক। প্রতীক পাওয়ার পর রফিকের জগ প্রতীকের পোষ্টার কাঞ্চন ব্যাপী লাগানো হয়। মঙ্গলবার দিবাগত রাতে মোবাইল প্রতীকের প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার ইন্দনে তার সমর্থকরা মায়ারবাড়ি ও আশপাশের এলাকার জগ প্রতীকের পোষ্টার ছিঁড়ে ফেলে। জগ প্রতীকের প্রচার-প্রচারণা চালাতে গেলে বাদশার সমর্থক ও বহিরাগত সন্ত্রাসীরা রফিকের সমর্থকদের বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। একটি পক্ষ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করার পায়তারা করে আসছে। এর আগে, সোমবার ১০ জুন নির্বাচনের প্রতীক বরাদ্দের সময় প্রশাসনের উপস্থিতিতে সামনের সারিতে বসাকে কেন্দ্র দেওয়ান আবুল বাশার বাদশা ও তার সমর্থকরা মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক ও তার সমর্থকদের উপর হামলা চালায়।
এ ব্যাপারে মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা বলেন, আমার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা। আমার লোকজন কারো পোষ্টার ছিঁড়ে নি হয়তো বাতাসে কিছু পোষ্টার পড়ে গেছে।

১১/০৬/২০২৪
রূপগঞ্জ নারায়ণগঞ্জ (প্রতিনিধি)

শেয়ার করুন:

আরও খবর

মহান বিজয় দিবসে কাব্য ছন্দ সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্র সংগঠন পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি পারভীন ওসমান ফাতেমা আক্তার মাহমুদা ইভা : মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি পারভীন ওসমান ও প্রধান আলোচক জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু। ২৫ ডিসেম্বর সোমবার সন্ধা ৬টায় ২০২৩ নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় শহীদ মিনারে মহান বিজয় দিবস উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে এ আয়োজন অনুষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমান পরিবারের পুত্রবধু প্রয়াত নাসিম ওসমানের সহধর্মীনী জনাবা পারভীন ওসমান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু। এ সময় সভায় সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতির সঞ্চালনায় এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রতিষ্ঠাতা সভাপতিত্বে। বিশেষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন ল্যাব এ্যাইড নারায়ণগঞ্জ শাখার ব্যাঞ্চ ম্যানেজার মাকসুদুল আলম সোহেল। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন রাজাকার আলবদরদের কাছ থেকে বাংলাদেশ স্বাধীন করতে যিনি অগ্রনী ভুমিকা রেখেছিলেন তিনি আমার মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লাখো শহীদের রকেতর বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। তিনি আরো বলেন আগামী ৭ জানুয়ারী দেশে দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে সেখঅনে আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো কিন্তু দেশের উন্নয়নের স্বার্থে আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। দেশে অনেক উন্নয়ন হয়েছে আর উন্নয়নের ধঅরাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার বিকল্প হতে পারে না। পরিশেষে তিনি আরো বলেন আমিও রাজনীতি পরিবারের মেয়ে এবং আমার বিয়ে হয়েছে রাজনীতি পরিবারে। নারায়ণগঞ্জে ওসমান পরিবারের যে পরিবারের আমি পুত্র বধু হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমার স্বামি প্রয়াত নাসিম ওসমান স্মরনে একটি সেতু হয়েছে তাই প্রধানমন্ত্রীর কাছে আমার আর কোন চাওয়া পাওয়া নেই। সভাশেষে তিনি কিছুক্ষন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এই সময় আরো উপস্থিত ছিলেন এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী, রোটারিয়ান ও সুলতান আহমদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি ফেরদৌসী আক্তার রেহানা, আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম ফেরদৌস। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনের সাধারণ সম্পাদক হক সোহেল,জাতীয় সংস্থা সাংকেতিক সম্পাদক খোকন, কাব্য সাহিত্য ও সংস্কৃতি চর্চা শফিকুল ইসলাম আরজু, জাতীয় সংস্থা সহ মহিলা সম্পাদক এবং সদর উপজেলা প্রেসক্লাব পচারক সম্পাদক ফাতেমা আক্তার মাহমুদা ইভা, আলোচনা সভা শেষে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন সংগঠনের শিল্পীবৃন্দ ও অতিথি শিল্পীগণ।

নাঃগঞ্জে রংমেলার উদ্যোগে

রূপগঞ্জে জাপা প্রার্থীর প্রচারণায় বাঁধা রাতের আঁধারে পোস্টার ছেঁড়ার অভিযোগ। রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে জাপা প্রার্থী রুপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামকে নির্বাচনী প্রচারণায় বিভিন্নভাবে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। তার নির্বাচনি কেম্পে পন্ড করা এবং সমর্থকদের হুমকি ধামকি সহ তাদের নির্বাচনী পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগও করেন তিনি।গতকাল ৩০ শে ডিসেম্বর রোজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভুলতা ইউনিয়নের ভায়েলা, মাঝিপাড়া, পাড়াগাঁও, মিয়াবাড়ি, মর্তুজাবাদ, নাহাটি, মাছিমপুর,তারবো পৌরসভার নোয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগের পর তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় জনাব সাইফুল ইসলাম বলেন, আমি প্রতিদিনই প্রতিটি রুপগঞ্জের এলাকায় গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে লাঙ্গল প্রতীকের জন্য ভোট চাচ্ছি। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন ও অন্যান্য দলের সমর্থকরা আমাকে ও আমার কর্মীদের নির্বাচনে প্রচারণা ও গণসংযোগে বিভিন্নভাবে বাঁধা প্রদান করছে। এছাড়া কায়েতপাড়া ও দাউদপুরে নোয়াপাড়াতে আমার পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। নির্বাচনে যারা আমার সমর্থনে কাজ করছেন তাদের মধ্যে কয়েকজনকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের পরে লাঙ্গল প্রতীকের প্রার্থীর সমর্থকদের বাড়িতে থাকতে দেওয়া হবে না। আমি যেখানেই যাচ্ছি সে এলাকাতে মানুষের গণজোয়ার দেখতে পাচ্ছি। জনসাধারণ মানুষ লাঙ্গল প্রতীককে সাধরে গ্রহণ করছেন ৭ তারিখ নির্বাচন সুষ্ঠু হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আমি নির্বাচিত হলে রূপগঞ্জ থেকে বেকারত্ব দূরী করবো। ঢাকার সাথে পূর্বাচলের কাছে হওয়ার পরও রূপগঞ্জ এখনো অনেক অনুউন্নত রয়েছে আমি রূপগঞ্জকে আরো সমৃদ্ধ আরো উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলবো ইন শা আল্লাহ।

রূপগঞ্জে গৃহবধূ কাকুলী হত্যার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ।

Sponsered content