দেশজুড়ে

ঘাটাইলে আলোক হেলথকেয়ার এন্ড ফাউন্ডেশন হাসপাতালের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩তম জন্ম বার্ষিকী ও শিশু দিবস পালিত

ডেস্ক রিপোর্ট

১৭ মার্চ ২০২৩ , ৬:৫৭:১৪ প্রিন্ট সংস্করণ

 

টাঙ্গাইল প্রতিনিধি //
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় সারাদেশের ন্যায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “শুভ জন্মদিন’ পালন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘আলোক হেলথকেয়ার এন্ড ফাউন্ডেশন হাসপাতালের পক্ষ থেকে সারাদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়।

দিবসটি উপলক্ষে শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯.১৫ ঘটিকায় উপজেলা চত্বরে অবস্থিত জাতির পিতার ম্যুরালে উপজেলা প্রশাসন, নেতা—কর্মী, উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ গন সহ পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া সকাল ৯.৩০ ঘটিকায় উপজেলা অডিটরিয়ামে নের্তৃত্ব আলোচনা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনায় স্থানীয় এম.পি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, এবং অফিসার্স ইনচার্জ সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, চিত্রাংকন প্রতিযোগিতা,রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী, সন্ধানপুর ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পে ভুল উদ্ভোধন ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। ঘাটাইল উপজেলায় সকল ইউনিয়ন ও পৌরসভার সকল মসজিদে বিশেষ মোনাজাত ও মিষ্টান্ন বিতরনের ব্যবস্থা করেন। উপজেলা আওয়ামী লীগ অফিসে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করা হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “শুভ জন্মদিন’ পালন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ৮.০০ ঘটিকায় বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড আ.লীগের নেতা—কর্মী, উচ্চ পদস্থ সরকারি ব্যক্তি বর্গ ও সকল কর্মকর্তা—কর্মচারীদের উপস্থিতিতে দেশের সার্বিক কল্যাণের জন্য বিশেষ দোয়া ও তবারক বিতরন করা হয়। সকাল ১০.৩০ ঘটিকায় সন্ধানপুর ইউনিয়নের গৌরীশ্বর আশ্রয়ণ প্রকল্প কেন্দ্রে “শেখ রাসেল আশ্রয় পাঠশালা” স্কুল উদ্ভোধন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ লোকমান হোসেন, সহ উপজেলা ও ইউনিয়নের নেতৃবৃন্দ এবং আশ্রয়ন প্রকল্পের হত দরিদ্র মানুষগন ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। দিবসটি উপলক্ষে জনাব মোঃ লোকমান হোসেনের বিশেষ অনুরোধে সকল পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মসজিদে মসজিদে জাতীর পিতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মিষ্টি বিতরন করা হয়।


এরপর বিকাল ৪.০০ ঘটিকায় উপজেলা আওয়ামী লীগ এর উদ্যোগে উপজেলা আওয়ামী লীগ এর কার্যালয়ে বঙ্গবন্ধু জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করা হয়। আলোক হেলথকেয়ার এন্ড ফাউন্ডেশন হাসপাতালের পক্ষ থেকে আয়োজিত সারাদিন ব্যাপী উক্ত কর্মসূচীর মধ্যে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ শহিদুল ইসলাম (লেবু), সাধারণ সম্পাদক, আঃ রহিম মিয়া এবং সহ—সভাপতি মোঃ লোকমান হোসেন সহ উপজেলার ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ অন্যান্য নেতা—কর্মীগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

রূপগঞ্জে জাপা প্রার্থীর প্রচারণায় বাঁধা রাতের আঁধারে পোস্টার ছেঁড়ার অভিযোগ। রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে জাপা প্রার্থী রুপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামকে নির্বাচনী প্রচারণায় বিভিন্নভাবে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। তার নির্বাচনি কেম্পে পন্ড করা এবং সমর্থকদের হুমকি ধামকি সহ তাদের নির্বাচনী পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগও করেন তিনি।গতকাল ৩০ শে ডিসেম্বর রোজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভুলতা ইউনিয়নের ভায়েলা, মাঝিপাড়া, পাড়াগাঁও, মিয়াবাড়ি, মর্তুজাবাদ, নাহাটি, মাছিমপুর,তারবো পৌরসভার নোয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগের পর তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় জনাব সাইফুল ইসলাম বলেন, আমি প্রতিদিনই প্রতিটি রুপগঞ্জের এলাকায় গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে লাঙ্গল প্রতীকের জন্য ভোট চাচ্ছি। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন ও অন্যান্য দলের সমর্থকরা আমাকে ও আমার কর্মীদের নির্বাচনে প্রচারণা ও গণসংযোগে বিভিন্নভাবে বাঁধা প্রদান করছে। এছাড়া কায়েতপাড়া ও দাউদপুরে নোয়াপাড়াতে আমার পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। নির্বাচনে যারা আমার সমর্থনে কাজ করছেন তাদের মধ্যে কয়েকজনকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের পরে লাঙ্গল প্রতীকের প্রার্থীর সমর্থকদের বাড়িতে থাকতে দেওয়া হবে না। আমি যেখানেই যাচ্ছি সে এলাকাতে মানুষের গণজোয়ার দেখতে পাচ্ছি। জনসাধারণ মানুষ লাঙ্গল প্রতীককে সাধরে গ্রহণ করছেন ৭ তারিখ নির্বাচন সুষ্ঠু হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আমি নির্বাচিত হলে রূপগঞ্জ থেকে বেকারত্ব দূরী করবো। ঢাকার সাথে পূর্বাচলের কাছে হওয়ার পরও রূপগঞ্জ এখনো অনেক অনুউন্নত রয়েছে আমি রূপগঞ্জকে আরো সমৃদ্ধ আরো উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলবো ইন শা আল্লাহ।

লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

চলচ্চিত্র শিল্পি সমিতির ডিপজলের দায়িত্ব পালনে স্থগিতাদেশ

গাজীপুরের পোড়া বাড়িতে জোরপূর্বক ব্যবসায়ীর বাড়ি দখলের চেষ্টা

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রতিটা ইউনিয়নে মোঃএনামুল হক এর মতো সৎ জনপ্রতিনিধিদের প্রয়োজন

২৬শে মার্চে থানা অফিসার্স ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম মোল্যার বিনম্র শ্রদ্ধা নিবেদন