দেশজুড়ে

সাঁতার শরীরের মেদ দূর করে এবং ফুসফুসের কর্মক্ষমতা বাড়ায় : সালাম মূর্শেদী এমপি

ডেস্ক রিপোর্ট

১৮ জানুয়ারি ২০২৪ , ১১:২২:৩৪ প্রিন্ট সংস্করণ

সাঁতার শরীরের মেদ দূর করে এবং ফুসফুসের কর্মক্ষমতা বাড়ায় : সালাম মূর্শেদী এমপি

মোল্লা জাহাঙ্গীর আলম/ খুলনা //

জেলা আওয়ামী লীগের সদস্য ও খুলনা-৪ আসনে বার বার নির্বাচিত এমপি আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি মানবিক গুনাবলীর বিকাশ ঘটাতে সহায়তা করে। খেলাধুলার মাধ্যমে যুব সমাজ মাদকাসক্তি থেকে দূরে থাকে।যুব সমাজ ও কিশোর কিশোরীদের স্বাভাবিক জীবন, লেখাপড়া ও দেশ গড়ার কাজে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের খেলাধুলার জন্য মাঠ নির্মাণ করে দিয়েছেন। এরপর ২০০৯ সালে আবার ক্ষমতায় এসে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমান সরকার শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ নির্মাণ করেছেন।

তিনি আরও বলেন, নানারকমের রোগ ব্যাধি প্রতিরোধেও খেলাধুলার প্রয়োজনীয়তার বিকল্প নেই। আবার খেলাধুলার মাধ্যমে মানব শরীরের দৈহিক শ্রমের ক্ষমতা বৃদ্ধি হয়, শরীরের সহনশীলতা বাড়ায় এবং মনের প্রফুল্লতা বৃদ্ধি করে । যেমন: সাঁতার শরীরের মেদ দূর করে এবং ফুসফুসের কর্মক্ষমতা বাড়ায় । তাই সুস্বাস্থ্য বজায় রাখতে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম ।

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বুধবার ১৭ জানুয়ারী বিকালে রূপসা উপজেলার কাজদিয়া সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন ।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আবদুল্লাহ আল বাকীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভীন, একাডেমী সুপার ভাইজার নিত্যনন্দ মন্ডল, কাজদিয়া সরকারী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত কুমার সরকার।

এ সময় বক্তৃতা করেন, প্রধান শিক্ষক মো:আহসানুল্লাহ, কৃষ্ণ পদ রায়, ক্রীড়া শিক্ষক আ:কাদের শেখ, আ:হাসিব শেখ,শেখ হুমায়ুন কবির, বিল্পব সরদার, স্বপন মন্ডল, মো: সাইফুল ইসলাম, মোল্লা সাইফুল্লাহ, মো:শরিফুল ইসলাম, হাফিজুর রহমান, মোনতেজ শেখ,জিএম শহিদুল, মো:আসাবুর সুজিত্রা রাণী মন্ডল, ফাতেমা তু জোহরা, আকতারুল ইসলাম, আলাউদ্দিন মিলন, ইসমত আরা প্রমূখ।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content