দেশজুড়ে

প্রেস রিলিজ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি

ডেস্ক রিপোর্ট

২৪ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৩৪:৫০ প্রিন্ট সংস্করণ

তানিয়া আক্তার লিমা
সাধারণ সম্পাদক
বিপ্লবী গারমেন্টস শ্রমিক ফেডারেশন
আশুলিয়া আঞ্চলিক কমিটি।

২৪ফেব্রুয়ারি ২০২৩ইং সকাল ১০.৩০মিনিট সময়,আশুলিয়ায় আঞ্চলিক কমিটির এক মানব বন্ধনে বক্তব্যে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি,অরবিন্দু বেপারী বিন্দু

বর্তমান দুর্মূল্যের বাজারে শ্রমিকেরা অবর্ননীয় দূর্দশায় দিন পার করছে।
বাঁচার দাবিতে শ্রমিক আন্দোলন কোন ষড়যন্ত্র নয়।
শ্রমিকদের উপযুক্ত মজুরী উৎপাদনশীলতা বৃদ্ধিতে ভূমিকা রাখে।
১০ দফার ভিত্তিতে গারমেন্টস শ্রমিক আন্দোলন গড়ে তোলার ডাক

বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি, অরবিন্দু বেপারী বিন্দু বলেছেন বর্তমান দুর্মূল্যের বাজারে শ্রমিকসহ শ্রমজীবী মেহনতী মানুষ অবর্ননীয় দুর্দশায় দিন পার করছে।তাদের খাদ্য ও পুষ্টিগ্রহণ কমে গেছে।বর্তমান মজুরীতে পাঁচজনের একটি গার্মেন্টস শ্রমিক পরিবারের মাসের ১৫ দিন চলাই কঠিন। জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি ও মুদ্রাস্ফীতির কারণে শ্রমিকদের প্রকৃত আয় মারাত্মকভাবে কমে গেছে।তিনি জীবনযাত্রার ব্যয়সহ সমুদয় পরিস্থিতি বিবেচনা করে গারমেন্টস শ্রমিকদের বাঁচার মত উপযুক্ত মজুরী পুনঃনির্ধারণের জন্য সরকার ও মালিকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি শ্রমিকদের উপযুক্ত মজুরী প্রদান এক ধরনের বিনিয়োগ। বাঁচার মত উপযুক্ত মজুরী উৎপাদনশীলতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি অনতিবিলম্বে গ্রাম শহরের গরীব ও শ্রমজীবীদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করারও দাবি জানান।

তিনি বলেন বাঁচার দাবিতে শ্রমিকদের আন্দোলন কোন ষড়যন্ত্র নয়।তিনি শ্রমিক আন্দোলনে হয়রানি ও নির্যাতন- নিপীড়ন বন্ধেরও দাবি জানান।

আজ সকালে সাভারের আশুলিয়ায় বিপ্লবী গারমেন্টস শ্রমিক ফেডারেশনের কাউন্সিল প্রধান অতিথির ভাষনে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

বিপ্লবী গারমেন্টস শ্রমিক ফেডারেশনের এর আঞ্চলিক কমিটির আলমগির হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠিত এই মানব বন্ধন বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, প্রদীপ রায়,সংগঠনের কার্যকরী সভাপতি, শফিকুল ইসলাম নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা,পবিত্র এবদর, সাঈদ পাটোয়ারী, আবুল বাসার,মোঃ তাসলিমা আকতার লিমা, মেহেদী হাসান,ফাইমা আক্তার, প্রমুখ নেতৃবৃন্দ।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু বেপারি বিন্দু গার্মেন্টস শ্রমিকের ন্যূনতম মজুরী ২২ হাজার টাকা অবিলম্বে ঘোষণা করতে হবে ও শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় ১০ দফার ভিত্তিতে শ্রমিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলনের মধ্য দিয়েই শ্রমিকদের মুক্তি নিশ্চিত করতে হবে।

এবং সকল নিত্যপ্রজনীয় দ্রব্য মূল্য দাম কমাতে হবে তা না হলে সংগঠনের ঘোষণা ও আন্দোলনের ১০ দফা দাবি নিয়ে শ্রমিকদের সাথে রেখে কঠোরভাবে আন্দোলন গড়ে তোলা হবে এর জন্য দায়ী থাকবে সরকার ও মালিকেরা।

 

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content