দেশজুড়ে

নাজিরপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:০০:৪৬ প্রিন্ট সংস্করণ

 

পিরোজপুর প্রতিনিধি:-

পিরোজপুরের নাজিরপুর উপজেলার বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে সহস্রাধিক অসহায়, দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

শুক্রবার ১৭ ফেব্রুয়ারী সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমি কতৃক ফ্রী চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়। ইনটিমেটস গ্লোবাল, ঢাকা চাকা, ট্যালেন ট্রেকার এবং রাশ গ্রুপের সার্বিক সহোযোগিতায় বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমি এই ক্যাম্পের আয়োজন করেছেন।

এসময় উপজেলার তিনটি ইউনিয়নের প্রায় ১৯টি গ্রাম থেকে ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে ভিড় করেন সহস্রাধিক মানুষ। সবাইকে ফ্রী চিকিৎসা দিতে ঢাকা,বরিশাল ও উপজেলা সাস্থ কমপ্লেক্স থেকে চক্ষু, অর্থোপ্যাডিক ও ব্যাথা,গাইনি,দন্ত,মেডিসিন ও শিশু রোগ বিশেষজ্ঞ ১২ জন ডাক্তার নিয়োজিত ছিলেন।
ফ্রী চিকিৎসা নিতে আসা ষাটর্ধো মাস্টার গিয়াসউদ্দিন জানান, প্রত্যন্ত গ্রামে আমরা এ ধরনের ফ্রী চিকিৎসা সেবা পেয়ে অনেক খুশী। উপজেলা সাস্থ কমপ্লেক্স কিংবা ঢাকা-খুলনায় গিয়ে বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে অনেক টাকা খরচ হয়।তাই আমরা চাই মাঝে মাঝে যেন এ ধরনের ফ্রী চিকিৎসার ব্যবস্থা করা হয়।তাহলে অসহায় মানুষ গুলো এখান থেকে সেবা নিয়ে সুস্থ থাকবে।
বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমির সাধারণ সম্পাদক মুন্সি রেজওয়ানুজ্জামান প্রতিবছর দুস্থ, অসহায় এবং সাধারণ মানুষের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প চালু রাখার প্রত্যাশা ব্যক্ত করে জানান, মানুষের সেবায় সবসময় কাজ করছে বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমি।ভবিষ্যতে এ সংগঠনের মাধ্যমে শুধু বরইবুনিয়া নয়, পুরো উপজেলায় এ ধরনের ফ্রী চিকিৎসা সেবার পরিধি ছড়িয়ে দেওয়ার কথা বলেন।তিনি আরও বলেন বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমি মাদক বিরোধী ক্যাম্পেইন,ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, আন্ত স্কুল কুইজ প্রতিযোগিতা ও বিতর্ক অনুষ্ঠান, ফ্রী মেডিকেল ক্যাম্পেইন সহ বিভিন্ন সেবামূলক কাজ করে থাকে।
এসময় উপস্থিত ছিলেন বরইবুনিয়া স্পোর্টস এন্ড কালচারাল একাডেমির সভাপতি শেখ সুজাত হোসেন, সাধারণ সম্পাদক মুন্সি রেজওয়ানুজ্জামান সুমন,সহসাধারণ সম্পাদক তৌকির আহমেদ, মইনুল ইসলাম রাসেল,সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান পাভেল,সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল-মামুন, ক্রীড়া সম্পাদক মোঃ বাবুল হোসেন বাবু,সহ দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম ওলি সহ সদস্যবৃন্দ।

শেয়ার করুন:

আরও খবর

গাজিপুর সিটি নির্বাচনী প্রচারে মেয়র প্রার্থী কিরণ

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের   মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ।   মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায়  শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন   ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায়  শহীদদের প্রতি ফুল দিয়ে  শ্রদ্ধা জানায়  দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা  সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।    পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা  সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য।   সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয়  তাহলে আর রাষ্ট্রের কি থাকে।

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ। মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায় শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায় শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য। সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয় তাহলে আর রাষ্ট্রের কি থাকে।

কালিহাতীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

সেন্টমার্টিনে আশ্রয় নিয়েছে দুই জান্তা সেনা ও ৩১ রোহিঙ্গা

পবিত্র শবে বরাত এর ফজিলত ও ইবাদত! হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

গাইবান্ধাতে বজ্রপাতে এইচএসসি পরীক্ষার্থী নিহত

Sponsered content