অপরাধ

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়িতে হামলা ভাঙচুর, আহত

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়িতে হামলা ভাঙচুর, আহত ২

 

রাশেদ রাসু, জেলা প্রতিনিধি, নড়াইল:

নড়াইলের লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষ হয়েছে। এতে অন্তত দুজন আহত এবং ২১টি ঘরবাড়ি ভাঙচুর ও মালামাল লুটপাট করা হয়েছে।

গত শনিবার (২৫ মে) রাত সাড়ে ৮ টা থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার লাহুড়িয়া ইউনিয়নে এসব ঘটনা ঘটে।

এর আগে গত মঙ্গলবার লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বেসরকারি ফলাফল অনুযায়ী জয়ী হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী এ কে এম ফয়জুল হক। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন হেলিকপ্টার প্রতীকের এস এম এ হান্নান (রুনু)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকে লাহুড়িয়া ইউনিয়নে বিজয়ী প্রার্থী এ কে এম ফয়জুল হক ও পরাজিত প্রার্থী এস এম এ হান্নানের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছে। এর জের ধরে শনিবার রাত ৮ টার দিকে ডহরপাড়ায় নিজ বাড়ির কাছে পরাজিত প্রার্থীর সমর্থক তরিকুল মোল্যাকে মারধর করেন বিজয়ী প্রার্থীর সমর্থকেরা। পরে তাঁকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়।

এদিকে তরিকুল মোল্যাকে মারধরের খবর ছড়িয়ে পড়লে লাহুড়িয়া বাজারে প্রতিপক্ষ বিজয়ী প্রার্থীর সমর্থক গিয়াসউদ্দিন মোল্যাকে মারধর করেন পরাজিত প্রার্থীর সমর্থকেরা। আহত গিয়াসউদ্দিন মোল্যাকে উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর রাতেই ডহরপাড়ায় বিজয়ী প্রার্থীর সমর্থকেরা পরাজিত প্রার্থীর সমর্থকদের অন্তত ২০টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালান। পরে পরাজিত প্রার্থীর সমর্থকেরা বিজয়ী প্রার্থীর একটি বাড়িতে হামলা করেন।

এ বিষয়ে লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) পরিদর্শক সেলিম উদ্দিন বলেন, ঘটনার পরপরই ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক। ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

ঈদগড় আমির মুহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সচেতনতা সমাবেশ

খুলনায়_সংসদ নির্বাচনে-আওয়ামী লীগের ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা,  মোল্লা জাহাঙ্গীর আলম /খুলনা //  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন সংসদ সদস্য ও  একজন দলীয় মনোনীত মনোনয়ন প্রার্থী।বুধবার ২৯শে নভেম্বর ২০২৩ এর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে খুলনা জেলা প্রশাসক দপ্তরে খুলনা জেলা প্রশাসক ও রিটার্নং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এর নিকট এ মনোনয়নপত্র জমা দিয়েছেন।  মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন তারা হলেন : খুলনা- ২ আসনে _বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বর্তমান সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। খুলনা_৩ আসনে_আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।খুলনা-৪_আসনে_জেলা আ”লীগের সদস্য ও সাবেক এবং বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।  এছাড়াও আওয়ামী লীগের তিন প্রার্থী_ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মোট ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছে এখন পর্যন্ত।  এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি,জেলা পরিষদ চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনার রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি,সিটি করপোরেশন মেয়ের আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক,  মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও রুপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা বীর মুক্তিযোদ্ধা মো: কামাল উদ্দিন বাদশা,  জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম,জেলা আওয়ামী লীগের সদস্য মো: জাহাঙ্গীর হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান,জেলা আওয়ামী লীগের সদস্য শিউলি সরোয়ার, জেলা যুবলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ,  জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম- আহ্বায়ক মোঃ মোতালেব হোসেনসহ জেলা ও উক্ত তিন ২/৩/৪/আসনের উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

খুলনায়_সংসদ নির্বাচনে-আওয়ামী লীগের ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা, মোল্লা জাহাঙ্গীর আলম /খুলনা // আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন সংসদ সদস্য ও একজন দলীয় মনোনীত মনোনয়ন প্রার্থী।বুধবার ২৯শে নভেম্বর ২০২৩ এর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে খুলনা জেলা প্রশাসক দপ্তরে খুলনা জেলা প্রশাসক ও রিটার্নং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এর নিকট এ মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন তারা হলেন : খুলনা- ২ আসনে _বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বর্তমান সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। খুলনা_৩ আসনে_আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।খুলনা-৪_আসনে_জেলা আ”লীগের সদস্য ও সাবেক এবং বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। এছাড়াও আওয়ামী লীগের তিন প্রার্থী_ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মোট ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি,জেলা পরিষদ চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনার রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি,সিটি করপোরেশন মেয়ের আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও রুপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা বীর মুক্তিযোদ্ধা মো: কামাল উদ্দিন বাদশা, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম,জেলা আওয়ামী লীগের সদস্য মো: জাহাঙ্গীর হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান,জেলা আওয়ামী লীগের সদস্য শিউলি সরোয়ার, জেলা যুবলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম- আহ্বায়ক মোঃ মোতালেব হোসেনসহ জেলা ও উক্ত তিন ২/৩/৪/আসনের উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

রাজবাড়ীতে চ্যানেল আই প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উদযাপিত

রাজবাড়ীতে চ্যানেল আই প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উদযাপিত

টংগীস্থ বৃহত্তর কুমিল্লা সমন্বয় পরিষদের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

বুড়িচংয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে মিলন মেলা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বরিশালে উদযাপন : ন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোটার্স ফাউন্ডেশন