ক্যাম্পাস

সোহরাওয়ার্দী কলেজের ওয়াশরুমে দুগন্ধ, জমে থাকে পানি, ভাঙা বেসিন

ডেস্ক রিপোর্ট

২৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:৫৩:২১ প্রিন্ট সংস্করণ

সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধিঃ

পুরাতন ঢাকা ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী
কলেজটি লক্ষীবাজার অবস্থিত। ১৯৪৯ সালে যাত্রা শুরু ।১ একর জায়গার ওপরে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী এই কলেজে নেই পর্যাপ্ত ওয়াশরুমে ব্যবস্থা। যা আছে সেগুলোরও ভঙ্গুর অবস্থা।

কলেজের ওয়াশরুম গুলোতে প্রায় সময়ই জমে থাকে নোংরা পানি, মলমূত্র। কোনো ওয়াশরুমের ট্যাপ কল নষ্ট। আবার উপরের তলাগুলো থেকে নিচ তলায় এসে ওয়াশরুম ব্যবহার করতে হয়। সরেজমিনে দেখা যায়,
ওয়াশরুম গুলো দেখা যাই পানি কল লাইন নেই।
মূত্রত্যাগের স্থানে নেই পর্যাপ্ত পানির ব্যবস্থা। একজন মূত্রত্যাগ করার পর তা আটকে থাকে দীর্ঘক্ষণ, যা থেকে বের হচ্ছে প্রচুর দুগন্ধ। ওয়াশরুম গুলো অপরিষ্কার থাকায় সাধারণ শিক্ষার্থী স্বাস্থ্য ঝুঁকি দেখা দিয়েছে ।দাড়িয়ে মূত্রত্যাগ করলে তা আবার গায়ে এসে পরে। পুরাতন ভবন নিছ তলায় ও দ্বিতীয় তলায় বেসিং থাকলে সেই গুলো ভাঙা আবার বেসিং এর লাইন আছে কিন্তু বেসিং নেই।এই কলেজটি ২০২২ সালে তথ্য অনুযায়ী প্রায় ৮৮৩৭ জন শিক্ষর্থী এই কলেজটি অধ্যয়নরতো আছে।

এই বিষয় গুলো সম্পর্কে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি জানতে চাওয়া হলে অএ কলেজে অধ্যক্ষ মোঃমহসিন কবির বলেনঃআমি এই বিষয় নিয়ে অবগত ছিলাম না।যেহেতু তোমাদের মধ্যে জানতে পারলাম । আমি দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নিবো।তাৎক্ষনিক তিনি দায়িত্বরত একজনকে ডেকে নিয়ে এসে বলেন।যাতে দ্রুত সময় মধ্যে মেরামত করে লাগিয়ে দেওয়া হয়।আর নতুন করে করার বিষয় জানতে চাইলে। দেখো আমরা চাইলে করতে পারিনা।প্রতিবছর সরকারি ভাবে একটা বাজেট থাকে। নতুন বছর বাজেট আসলে। আমরা অত্যাধুনিক ভাবে করে নিবো।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content