দেশজুড়ে

মালিকানা জমির গাছ কর্তন সহ জবর দখলের অভিযোগে/থানায় ৭ জনের নামে অভিযোগ

মোল্লা জাহাঙ্গীর আলম /ভ্রাম্যমাণ প্রতিনিধি /

প্রতিনিয়ত সাধারণ মানুষ কেউ না কেউ হারাচ্ছে মালিকানা জমি, এক শ্রেণীর প্রভাবশালী মানুষেরা এভাবে দখল করে চলেছে সাধারন মানুষের জমি।

আইনের বাধ্যবাধকতা থাকলেও সেগুলোকে তোয়াক্কা করছে না ভূমিদস্যুরা।গ্রাম থেকে শহরের সাধারণ মানুষ কিভাবে দখলীয় জমি উদ্ধার করতে হয় সে বিষয়ে অবগত নয়।

এরকমই একটি মালিকানা জমির গাছ কর্তন সহ জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে রূপসা উপজেলার টিএসবি ইউনিয়নের উত্তর-খাজাডাঙ্গা গ্রামে।

স্থানীয় থানায় অভিযোগ সূত্রে জানা যায় ভুক্তভোগী সিদ্দিকুর রহমান সিদ্দিক শেখ (৬৯) পৈত্রিক সূত্র থেকে তার রেকর্ডিং সম্পত্তি তিনি ভোগ দখল করে আসছেন।

কয়েকদিন যাবত কিছু নামধারী খারাপ মানুষ ভুক্ত ভোগীকে দখলি জমি থেকে উচ্ছেদ করার হুমকি দেয়, ভুক্তভোগী ১২/০৭/২০২৪ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত খুলনাতে উপস্থিত হয়ে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারা অনুযায়ী ৪ জন মো. বাবুল শেখ(৫৫) পিতা-মৃত ‘কেনাই শেখ, রাসেল শেখ, সোহেল শেখ ও শাকিল শেখ, উভয় পিতা-মৃত হালিম শেখসহ অজ্ঞাত আরো ৩ জনকে আসামী করে নালিশী মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত স্থানীয় থানাতে জমির স্থিতাবস্থা বজায় রাখতে আদেশ দেন, আদালতের আদেশ উপেক্ষা করে আসামীরা ভুক্তভোগীর ঘেরে ফসলাদি লুটপাটসহ ও শতাধিক ফলন্ত বেগুন গাছ ও ৫০ টির বেশি ফলন্ত পেঁপে গাছ কর্তন করে।

ভুক্তভোগী সিদ্দিকুর নিরুপায় হয়ে আবার রূপসা থানায় ৭ জনের নামে অভিযোগ দেন। সিদ্দিকুর রহমান জানান ভূমিদস্যুদের ভয়ভীতির কারনে নিজের বাড়িতে রাত্রি-যাপন করতে পারছেন না তিনি।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content