দেশজুড়ে

মির্জাগঞ্জে দৃষ্টিনন্দন ‘আশ্রাফ গ্রীন পার্ক’ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:২১:৪৪ প্রিন্ট সংস্করণ

 

মোঃ শাহীন হাওলাদার
, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া ( সুবিদখালী- বেতাগী সড়কের পাশে) দৃষ্টিনন্দন ‘আশ্রাফ গ্রীন পার্ক’ নামে একটি ব্যক্তিমালিকানাধীন বিনোদন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এই পার্কে শিশুদের মানসিক বিকাশ ও চিত্তবিনোদনের জন্য রয়েছে নানান ধরনের খেলনার উপকরণ।

শুক্রবার ( ১৭ ফেব্রুয়ারী ) সকাল ১০ টায় ফিতা কেটে আড়ম্বরপূর্ণ পরিবেশে আধুনিক এই পার্ক শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী এ অনুষ্ঠানে সুবিদখালী বাজার বনিক সমিতির সভাপতি বাহাউদ্দিন বেপারী উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে পার্কের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটিএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা.হাসিনা বেগম, সুবিদখালী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো.খলিলুর রহমান মোল্লা, মির্জাগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি আঃ বারেক সিকদার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইন ফরাজি, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম জোমাদ্দার, মির্জাগঞ্জ রিপোর্টার ইউনিটের সভাপতি মো. ফারুক খান, সহ-সভাপতি কামরুজ্জামান বাঁধন প্রমুখ।

রাজনৈতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ মুন্সির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, আশ্রাফ গ্রীন পার্কের স্বত্বাধিকারী আশ্রাফ আলী হাওলাদারসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলার প্রধান শহর সুবিদখালী বাজারের সন্নিকটে ৩ একর ৩২ শতাংশ জমির উপর নির্মিত ‘আশ্রাফ গ্রীন পার্ক’। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব আশ্রাফ আলী হাওলাদার নিজ অর্থায়নে শিশুদের চিত্ত-বিনোদন ও মেধা-মনন বিকাশে নান্দনিক এই পার্কটি নির্মাণ করেন। এই পার্কে শোভা পাচ্ছে শিশুতোষ মিনি ট্রেন, সুইং চেয়ার, ম্যারি গো রাউড, জেট বিমান, বিভিন্ন খেলনার উপকরণ ও আধুনিক রেস্তোরাঁ।

অনুষ্ঠানের উদ্বোধক মো. বাহাউদ্দিন বেপারী বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য মির্জাগঞ্জে পার্কের বিশেষ প্রয়োজন ছিলো। এই শূণ্যতা ‘আশ্রাফ গ্রীন পার্ক’ উদ্বোধনের মধ্যদিয়ে পূরণ হলো। আমাদের এই উপজেলার পাশাপাশি অন্য জেলা-উপজেলা থেকে মির্জাগঞ্জে ভ্রমণে আসা দর্শনার্থীদের এই পার্ক মানসিক প্রশান্তি ও বিনোদনে ভিন্নমাত্রা যোগ করবে।

পার্কের স্বত্বাধিকারী আলহাজ্ব আশ্রাফ আলী হাওলাদার বলেন, পার্কটি ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত হলেও এটি এলাকার সম্পদ। পার্কটি চালুর মধ্যদিয়ে শিশুদের মানসিক বিকাশ ও চিত্তবিনোদনের বড় সুযোগ তৈরি হয়েছে। এই পার্কে শিশুদের জন্য শিশুতোষ মিনি ট্রেন, সুইং চেয়ার, ম্যারি গো রাইড, বাম্পিং ঘোড়া, জেড বিমান ও হাতিসহ বিভিন্ন রাইডস রয়েছে । শিশুরা পার্কে এসে অনায়াসে আনন্দ উপভোগ করতে পারবে। বনভোজনের জন্য মনোরম পরিবেশে বিভিন্ন কর্নারে বসার বেঞ্চ, টেবিল এবং রান্নাঘরের সুব্যবস্থা আছে। এছাড়াও রয়েছে উন্নতমানের খাবারের আধুনিক পার্ক ভিউ রেস্তোরাঁ এবং অজুখানাসহ নামাজের ঘর। আগত দর্শনার্থীরা পার্কে প্রবেশ করে অফুরন্ত বিনোদনের সুযোগ পাবেন। তাদের সম্মান ও নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে । অসংখ্য সিসি ক্যামেরা দ্বারা সম্পূর্ণ পার্ক নিয়ন্ত্রণ করা হবে। উদ্বোধন শেষে, মাওলানা মো. মনিরুল ইসলাম এর পরিচালনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

কোরবানির গুরুত্ব ও ফজিলত : দুধরচকী

রূপসায়” সালাম মূর্শেদীর পক্ষে মিছিল ও পথসভায়: কামরুজ্জামান জামাল   মোল্লা জাহাঙ্গীর আলম //  খুলনা- ৪ আসনে” আব্দুস সালাম মূর্শেদী এমপির দলীয় নৌকা প্রতীকের পক্ষে ১ জানুয়ারি সোমবার বিকেলে রূপসার টিএসবি ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মিছিল ও পথসভা অনুষ্ঠিত।   উক্ত মিছিল ও পথসভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান জামাল,জেলা আ”লীগের সদস‍্য পাপিয়া সরোয়ার শিউলী, জেলা আ”লীগের সদস‍্য জামিল খান,জেলা আ”লীগ সাবেক সদস্য আঃ মজিদ ফকির,উপজেলা আ”লীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু, উপজেলা আ”লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোঃ আলী জিন্না সহ এসময়  উপজেলার সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রূপসায়” সালাম মূর্শেদীর পক্ষে মিছিল ও পথসভায়: কামরুজ্জামান জামাল মোল্লা জাহাঙ্গীর আলম // খুলনা- ৪ আসনে” আব্দুস সালাম মূর্শেদী এমপির দলীয় নৌকা প্রতীকের পক্ষে ১ জানুয়ারি সোমবার বিকেলে রূপসার টিএসবি ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মিছিল ও পথসভা অনুষ্ঠিত। উক্ত মিছিল ও পথসভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান জামাল,জেলা আ”লীগের সদস‍্য পাপিয়া সরোয়ার শিউলী, জেলা আ”লীগের সদস‍্য জামিল খান,জেলা আ”লীগ সাবেক সদস্য আঃ মজিদ ফকির,উপজেলা আ”লীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু, উপজেলা আ”লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোঃ আলী জিন্না সহ এসময় উপজেলার সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

বৈতরণী পল্লীবাসীর উদ্যোগে মহতী ধর্মসম্মেলন ও অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠিত

আল কোরআন তিলাওয়াতের ফজিলত!

তাহিরপুরে,হাওরে বোরো ধান কাটা শুরু