জাতীয়

গোয়ালন্দে প্রাণী সম্পদ সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

২৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৯:৩১:৫০ প্রিন্ট সংস্করণ

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী প্রতিনিধি>>

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই আয়োজন করা হয়।

প্রাণিসম্পদ ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি)’র সহায়তায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের সভাপতিত্ব ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান মো. তোফায়েল হোসেনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি।

“স্মার্ট বাংলাদেশ স্মার্ট লাইফসৃটক” এই প্রতিপাদ্যে সারাদেশব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর অংশ হিসেবে এই সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণিসম্পদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রদর্শনীতে ৫০ টি স্টলে উপজেলার বিভিন্ন খামারীরা দেশি-বিদেশি প্রাণী- গরু, ছাগল, লোটন কবুতর, বাজরিঘা পাখি, খরগোশ, কিং কবুতর, ভেড়া, অস্ট্রেলিয়ান গাভী, ঘুঘু ও তোতাপরি ছাগল প্রর্দশিত করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নার্গিস পারভীন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফজলুল হক সরদার। উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. গোলজার হোসেন মৃধা, গোয়ালন্দ পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাসিরউদ্দিন রনি সহ প্রমূখ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন জেলা ট্রেনিং অফিসার ও অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা গোয়ালন্দ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: নুরুল ইসলাম তালুকদার।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content