অন্যান্য

ঠাকুরগাঁওয়ে উৎসবমূখর পরিবেশে নির্বাচনি প্রতীক বরাদ্দ

ডেস্ক রিপোর্ট

১৮ ডিসেম্বর ২০২৩ , ৬:২৬:২৯ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁওয়ে উৎসবমূখর পরিবেশে নির্বাচনি প্রতীক বরাদ্দ

 

মো: মামুন অর-রশীদ,
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমূখর পরিবেশে তিনটি সংসদীয় আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ঠাকুরগাঁও-০১ আসনে ৪ জন, ঠাকুরগাঁও-০২ আসনে ৫ জন ও ঠাকুরগাঁও-৩ আসনে ৪ জন নির্বাচনে অংশ গ্রহণ করবেন।

আজ সকাল থেকে তিন ধাপে তিনটি আসনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তিনটি আসনে দলীয় প্রার্থী ব্যতীত ৫ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ঠাকুরগাঁও-০১ আসনে ৪ জন প্রার্থী দলীয় প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন, ঠাকুরগাঁও-০২ আসনে ৩ জন প্রার্থী দলীয় প্রতীক ও ২ জন প্রার্থী ট্রাক ও সোফা সেট প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর ঠাকুরগাঁও-৩ আসনে মোট দলীয় প্রার্থী ৩ জন ও একজন স্বতন্ত্র প্রার্থী ঈগল পাখি নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জেলার ৩টি আসনে ২১ জন মনোনয়ন পত্র দাখিল করেন। যাচাই বাছাইকালে শতকরা একভাগ ভোটারের সম্মতি স্বাক্ষর না থাকায় ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়।আর ৬ জন মনোনয়নপত্র প্রত্যাহার করায় বর্তমানে ৩টি আসনে ১৩ প্রার্থী প্রতিদ্বন্দি হিসেবে অংশগ্রহণ করেন।

জেলায় মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৪৫ হাজার ৬০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৮১ হাজার ৬৮৮ জন ও নারী ভোটার ৫ লাখ ৬৩ হাজার ৯১২ জন। তিনটি আসনের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪১৭ টি।
নির্বাচনী পরিবেশ বজায় রাখতে সব ধরনের প্রস্তুতি ও আচরণ বিধি লঙ্ঘন ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content