অন্যান্য

ইউটিউবে সহজ উপায়ে ভিডিও দেখুন ইন্টারনেট ছাড়াই

ডেস্ক রিপোর্ট

১০ ফেব্রুয়ারি ২০২৩ , ১২:৫২:৪৩ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ  বর্তমান সময় ইন্টারনেট ছাড়া চলা খুবই কঠিন। ইন্টারনেটে বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ইউটিউব। প্রতিনিয়তই বাড়ছে ইউটিউবের জনপ্রিয়তা।

ইন্টারনেট ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায় জেনে নিন-

ইউটিউব অ্যাপ

আপনার নিজের ফোন থেকেই ইউটিউবের অ্যাপ থেকে ভিডিও ডাউনলোড করে ইন্টারনেট ছাড়াই সেটি পরবর্তীতে দেখা যাবে। এ জন্য প্রথমে নিজের ফোনের ইউটিউব অ্যাপে প্রবেশ করে ডান দিকে উপরের সার্চ আইকনে ট্যাপ করুন। এবার যে ভিডিও অফলাইনে দেখতে চান সেই ভিডিওটি সার্চ করুন। ভিডিও স্ট্রিমিং শুরু হলে নিচে ডাউনলোড আইকনে ট্যাপ করুন। এরপর ডাউনলোডের কোয়ালিটি বেছে নিন। এবার অফলাইনে ইউটিউবের হোম পেজ থেকে ডাউনলোড অপশনে গিয়ে ভিডিও দেখতে পারবেন।

ইউটিউব প্রিমিয়াম

ইউটিউব প্রিমিয়ামে একটি মাসিক বা বাৎসরিক চার্জের বিনিময়ে এর সেবা উপভোগ করা যাবে। আপনি যদি ইউটিউব প্রিগমিয়ামের সদস্য হন তাহলে খুব সহজেই ইন্টারনেট ছাড়াই ইউটিউবের ভিডিও দেখতে পাবেন। এটিকে অনেকেই রেড বা লাল ইউটিউব বলেন। মূলত ইউটিউব প্রিমিয়ামের সদস্য হলে ইউটিউব আইকনের ব্যাকগ্রাউন্ড সাদার পরিবর্তে লাল দেখায়। ইউটিউব প্রিমিয়ামের সদস্য হওয়ার পর ভিডিও ডাউনলোড করে নিতে পারেন অনলাইনে। এরপর অফলাইনে এগুলো দেখতে পাবেন। ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করলে আপনি ভিডিও দেখার সময় কোন ধরনের অ্যাড দেখতে পাবেন না।

থার্ড পার্টি অ্যাপ

কোনো একটি ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনের ওপর নির্ভরশীল অন্যান্য আন-অফিশিয়াল অ্যাপ্লিকেশনকে থার্ডপার্টি অ্যাপ্লিকেশন বলে। সাধারণত বাড়তি সুবিধা বা অফিশিয়াল অ্যাপের সাহায্যে করা যায় না এমন কিছু করার জন্য এসব অ্যাপ ব্যবহার করা হয়। ইউটিউবের পছন্দের নাটক, সিনেমা বা গানের ভিডিও ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে। এরপর নেট সংযোগ ছাড়াই যেকোনো সময় সেই ভিডিও দেখতে পারবেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content