আইন

বরিশাল নগরীতে ডি এনসির অভিযানে ৬৪ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

ডেস্ক রিপোর্ট

২৫ ফেব্রুয়ারি ২০২৩ , ১:৪৫:৪৩ প্রিন্ট সংস্করণ

 

পলাশ চন্দ্র দাসঃস্টাফ রিপোর্টার//

বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ডি,এন,সি, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের চলমান মাদক বিরোধী বিশেষ অভিযানে (২৪ ফেব্রুয়ারী) শুক্রবার দিবাগত রাত ৯ ঘটিকার সময়। বরিশাল কোতয়ালী মডেল থানা বিসিসি ১৪ নং ওয়ার্ডের আওতাধীন সিএন্ডবি রোডস্থ সেইভ দ্যা লাইফ নামক মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের সামনে। পাঁকা রাস্তায় একটি নীল ও হলুদ রঙের মিনি পিকআপ গাড়ী সংকেত পূৃর্বক থামিয়ে গাড়ির ভিতর একটি দুই পার্টের দরজা বিশিষ্ট স্টিলের আলমিরার পিছনের অংশে বিশেষভাবে তৈরি ভিতর রাখা পলিথিন প্যাকেটের মধ্যে কসটেপ দ্বারা মোড়ানো গাঁজার ৩২ টি প্যাকেট,যার প্রতিটি প্যাকেটে ২ কেজি করে সর্বমোট ৬৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। এবং বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এযাবৎ কালের গাঁজার সবচেয়ে বড় চালান আটক করা হয় এই অভিযানে। গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লা জেলার মুরাদনগর থানার পাঁচকিওা ইউপির ১১ নং ওয়ার্ডের কজুরী এলাকার বাসিন্দা মৃত খবির মিয়ার পুএ মোঃ গিয়াস উদ্দিন(৩০)। এবং একই জেলা,থানা, পৌরসভার ৩ নং ওয়ার্ডের মধ্যমপাড়া এলাকার বাসিন্দা মোঃ সেলিম মিয়ার পুএ মোঃসাকিল মিয়া(২২)।

বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের সহকারী পরিচালক এনায়েত হোসেন জানান। গোপন সংবাদের ভিওিতে (২৪ফেব্রুয়ারী) শুক্রবার দিবাগত রাত সোয়া আটটার দিকে বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিদর্শক ইশতিয়াক হোসেন, পরিদর্শক ছিদ্দিকুর রহমান ,সহকারী উপ-পরিদর্শক মোঃ ফারুক হোসেন, দীপংকর মন্ডল।সিপাই ইমাম হোসেন শামীম, মোঃ সাইফুল ইসলাম, আঃ হামিদ,মোঃ ফয়েজ আহমেদ, মোঃ হাসান উল্লাহ (ওয়ারলেস অপারেটরে সকলেই) এর সমন্বয়ে গঠিত একটি টিম নিয়ে। বরিশাল কোতয়ালী মডেল থানাধীন বিসিসি ১৪নং ওয়ার্ডের আওতাধীন সিএন্ডবি রোডস্থ এলাকায় ডিউটি করিতে থাকি। ঐ সময় সিএন্ডবি রোডস্থ সেইভ দ্যা লাইফ নামক মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের সামনে পাঁকা রাস্তার উপর গোপন সংবাদদাতার বর্ণনা মোতাবেক একটি নিল এবং হলুদ রঙ্গের বিশিষ্ট মিনি পিকআপ গাড়ী থামিয়ে আটক করি। ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় জনতা ও সাক্ষীদের মোকাবেলায় আটকৃত পিকআপের মধ্যে বসা আসামি মোঃ গিয়াস উদ্দিন(৩০) ও পিকআপ চালক মোঃ সাকিল মিয়া(২২) কে তল্লাশী করে। পিকআপ গাড়ীর ভিতর থাকা একটি দুই পার্টের দরজা বিশিষ্ট স্টিলের আলমিরার পিছনের অংশে বিশেষভাবে তৈরি চেম্বারের ভিতর পলিথিন প্যাকেটের মধ্যে কসটেপ দ্বারা মোড়ানো মাদকদ্রব্য গাঁজার ৩২ টি প্যাকেট। যার প্রতিটি প্যাকেটে ২ কেজি করে সর্বমোট ৬৪ কেজি গাঁজা। ১টি নীল এবং হলুদ রঙের বিশিষ্ট টাটা কোম্পানির ২০২১ মডেলের গাড়ী। যার রেজিষ্ট্রেশন নং-ঢাকা মেট্রোঃ ন ২১-৪৯৪২ এবং ০১ টি ছাই বেগুনী রঙের দুই পার্ট ও দুই দরজাযুক্ত চার খোপ বিশিষ্ট স্টিলের আলমিরাসহ রাত নয়টার সময় উক্ত আসামিদের গ্রেফতার ও আটককৃত মাদক জব্দ করি।বরিশাল বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ভবনে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসি এবং গ্রেফতারকৃত আসামি মোঃ গিয়াস উদ্দিন(৩০) ও মোঃ সাকিল মিয়ার বিরুদ্ধে বরিশাল কোতয়ালী মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ সনের প্রথম তফসিলের ‘খ’ শ্রেনীর এর ক্রমিকভুক্ত অবৈধ মাদকদ্রব্য গাঁজা বিক্রয়ের উদ্দেশ্যে একে অপরের সহযোগিতায় ধারা লঙ্ঘনের দায়ে মাদক নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(গ) ও ৪০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় একটি নিয়মিত মামলা দ্বায়ের ও বিজ্ঞ আদালতে সোপর্দ করিয়া জেল হাজতে প্রেরন প্রক্রিয়াধীন রয়েছে।
বর্তমানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত মাদক নির্মূলে জিরো ট্রলারেন্স নীতি বাস্তবায়নে বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সকল ইউনিট প্রতিনিয়ত এধরণের মাদকবিরোধী অভিযান চলমান রাখবে এবং মাদকমুক্ত সমাজ এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content