অপরাধ

চান্দিনায় জমি নিয়ে বিরোধ,নিরীহ প্রাণী হত্যার অভিযোগ।

ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২৩ , ৬:৪০:০৫ প্রিন্ট সংস্করণ

 

ইয়াছিন আরাফাত, কুমিল্লা

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের মুরাদনগর গ্রামের আব্দুল খালেক এর স্ত্রী আছিয়া বেগম এর একটি ছাগল হত্যা করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকাল ৫ টায় মুরাদনগর গ্রামের পাশের মাঠে এই ঘটনা ঘটে।

আছিয়া বেগম জানান,মনির আমার ভাসুরের ছেলে এবং একই বাড়ির বাসিন্দা, জায়গা জমি সংক্রান্ত বিষয় নিয়ে মনির আমাদের সাথে দীর্ঘদিন যাবত শত্রুতা করে আসছেন।আমার স্বামী খুবই অসুস্থ হওয়ায় মনির আমার স্বামীর পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ও ভোগ দখলীয় সম্পত্তি জবর দখল করার পাঁয়তারা করে আসতেছে। আমাদের চলার পথে বিভিন্ন ভাবে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। একমাস পূর্বে মনির আমার বাড়ি হইতে বাহির হওয়ার চলাচলের পথে বেড়া দিয়ে দেয়। আমরা অন্য বাড়ির উপর দিয়ে চলাচল করতে হয়। আমার একটি ছাগল বেড়ার ফাঁক দিয়ে আসা যাওয়া করে। মঙ্গলবার পাঁচটার সময় আমার বাড়ির পূর্ব পাশে মাঠে থাকা আমার একটি ছাগল ঘাস খাওয়ার সময় মনির ধারালো অস্ত্র দিয়ে ছাগল এর মাথায় ঘাই মারিয়া ছাগলকে হত্যা করে।এ সময় আমি বাড়ি থেকে মাঠে আসলে আমাকে দেখে মনির দৌড়াইয়া চলে যায়। আমি শুর চিৎকার করলে আশেপাশের লোকজন আসিয়া ঘটনা দেখেও শোনে। আমার ছাগল এর মূল্য আনুমানিক ২৫ হাজার টাকা।মনির আজকে আমার ছাগল হত্যা করছে কালকে আমাকে ও আমার স্বামী সন্তানদের যেকোনো সময় হত্যা করতে পারে। তার ভয়ে আমরা বাড়িতে কোন ধরনের কাজ করতে পারি না। স্থানীয় লোকজনেও মনির এর ভয়ে কোন কিছু বলার সাহস পায় না।জায়গায় জমির সংক্রান্ত বিষয় নিয়ে এলাকায় অনেকবার গণ্যমান্য ব্যক্তিদের কে নিয়ে বিচার সালিশ করা হয় এতে কোন সুফল পাওয়া যায়নি।তাই আমি চান্দিনা থানায় এসে মনির এর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করি।এবং তাদের কাছে তদন্তের মাধ্যমে সুষ্ট বিচার এর দাবি করি।

এ বিষয়ে মনির এর কাছে জানতে চালাইলে সে জানায়,
আছিয়া বেগম সম্পর্কে আমার চাচী লাগে। তাদের সাথে জায়গা জমি নিয়ে আমাদের অনেক বিরোধ রয়েছে এবং এই বিরোধ এর জের ধরে ছাগল হত্যা করেছি বলে আমাকে ফাঁসিয়েছে। আমি তখন বাড়িতে ছিলাম না, ছাগল হত্যার বিষয়টি আমার জানা নেই।
চান্দিনা থানার এস আই নাসের জানান,গতকাল রাত ১০:৩০ মিনিটে আছিয়া বেগম একটি সিএনজি করে মৃত ছাগল টি থানায় নিয়ে আসে এবং মনির এর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়।আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content