দেশজুড়ে

টঙ্গী সিরাজ উদ্দিন সরকার কলেজে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

ডেস্ক রিপোর্ট

২২ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:১১:৫৭ প্রিন্ট সংস্করণ

 

মোঃ শাহজালাল দেওয়ান: টঙ্গী গাজীপুর প্রতিনিধি।। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গাজীপুরের টঙ্গীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন, প্রভাত ফেরী কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও অবিভাবক পরিচালনা কমিটির উদ্যোগে শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা শ্রদ্ধা নিবেদন আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান দোয়া ও মিলাত মাহফিল অনুষ্টিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমানের সভাপতিত্বে এবং সিনিয়র শিক সুরুজ্জামান সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. মোঃ আজমত উল্লাহ খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আলহাজ্ব মোঃ ওসমান আলী, ৫৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব আব্দুল বাছেদ খান, গাজীপুর জজকোর্টের স্পেশাল পিপি এড. মোঃ শাহজাহান, অবিভাবক ফোরামের যুগ্ম আহবায়ক আজহারুল ইসলাম ব্যাপারী, সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজের প্রভাতী সহকারী প্রধান মোঃ আব্বাস আলী, শিক্ষক প্রতিনিধি আলহাজ্ব মোঃ আলতাফ হোসেন, ভোকেশনাল ইনচার্জ হাবিবুর রহমান, সিনিয়র শিক্ষক আবুবকর সিদ্দিক, রতন কুমার ঘোষ, আশরাফ আলী, চৌধুরী আশরাফ হোসেন, মেহেদী হাসান, আহসান হাবীব, জাকির হোসেন, প্রভাশক মহসিন মিয়া, জাহিদুল ইসলাম, নাজমুল হক, মনজুরুল হক, খাদিজা আক্তার তামান্না, জান্নাতুল ফেরদৌস, নাসরিন মমতাজ প্রমুক।
আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানের সভাপতি সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজে অধ্যক্ষ অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমান বলেন ১৯৫২ সালে যারা ভাষার জন্য জীবন দিয়েছে তাদের জন্য আমাদের ভালোবাসার শ্রদ্ধা ফুলের মাধ্যমে এই শহীদ বেদীতে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করলাম,তাদের রুহের মাগফেরাত কামনা করছি আল্লাহ যা যেন তাদেরকে জান্নাতুল ফেরদাউস দান করেন,তিনি আরও বলেন কোন পরিস্থিতিতে মাথা নত নয় এই-শিক্ষা যেন আমাদের জীবনে আসে এবং দেশমাতৃকার বাঙালি জাতি যেমন করে গড়ে উঠেছিল স্বাধীনতার জন্য সার্বভৌমত্বের জন্য এবং আমাদের স্বাধীনতার জন্য তেমনি ভাবে আমরা যেন আমাদেরকে প্রস্তুত করতে পারি যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে যদি বহিঃশত্রুর আক্রমণ করতে চায় তাহলে আমরা যেন প্রতিরোধ করার সামর্থ্য অর্জন করতে পারি। আলোচনা সভার শেষে ছাত্র-ছাত্রী শিক অবিভাবক ও পরিচালনা কমিটির উদ্যোগে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান কুইজ, চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

সরকারি কোষাগারে রাজস্ব না দিয়ে রাজাস্ব যায় টোকেন বাণিজ্যের মূল হোতা দেলোয়ারের পকেটে

ঘাটাইলে পরিবেশে মালিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের   মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ।   মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায়  শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন   ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায়  শহীদদের প্রতি ফুল দিয়ে  শ্রদ্ধা জানায়  দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা  সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।    পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা  সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য।   সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয়  তাহলে আর রাষ্ট্রের কি থাকে।

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ। মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায় শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায় শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য। সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয় তাহলে আর রাষ্ট্রের কি থাকে।

ঠাকুরগাঁওয়ে দুইটিতে আওয়ামীলীগ একটিতে জাতীয়পার্টি জয়ী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৭৫৫০জন কৃষক এর মাঝে বীজ ও সার বিতরণ।

লেবাননে মোসাদ এজেন্ট আটক