আইন

ঈদগাঁওতে গৃহবধু হত্যা মামলার আসামী আবু তাহেরকে গ্রেফতার করলো র ্যাব

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২৩ , ৩:৫২:১১ প্রিন্ট সংস্করণ

 

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁওর আলোচিত ও চাঞ্চল্যকর গৃহবধু হত্যা মামলার প্রধান আসামী স্বামী আবু তাহের (২৫) কে গ্রেফতার করেছে র‌্যাব ১৫।

৭ এপ্রিল সন্ধ্যায় রামুর চাকমারকুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাবের দায়িত্বশীল একটি সূত্র।

গ্রেফতারকৃত আসামী আবু তাহের ঈদগাঁও ইউনিয়নের দরগাহ পাড়ার মীর আহমদের ছেলে।

র‌্যাব জানায়, গেল ১০ মার্চ বিকালে ঈদগাঁও থানাধীন দরগাহ পাড়া সড়কের উত্তর পার্শ্বে চিকন ঝিরি ব্রীজের পাশ থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক মহিলার লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরবর্তীতে লাশের পরিচয় সনাক্ত করে জানা যায় নিহত মহিলা একই এলাকার নুরুল আমিনের মেয়ে ফাতেমা আক্তার।

পারিবারিক সূত্রে জানা যায়, বিগত দেড় বছর আগে মৃত মীর আহমদের ছেলে আবু তাহেরের সাথে ফাতেমার বিয়ে হয়। এছাড়া তাদের দাম্পত্য জীবনে আফরান (০২ মাস) নামে একটি পুত্র সন্তান রয়েছে। কিন্তু বিয়ের পর থেকে আবু তাহেরের পরনারী আসক্তি এবং পরকীয়াসহ বিভিন্ন কারণে তাদের মধ্যে মনোমালিন্য চলে আসছিল।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, গত ৭ মার্চ থেকে ফাতেমা আক্তার নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পূর্বে আবু তাহের ব্যবসা করার অজুহাতে ফাতেমাকে তার বাপের বাড়ী হতে ৬০ হাজার টাকা যৌতুক এনে দেওয়ার জন্য মানসিক চাপসহ বৈদ্যুতিক তার দিয়ে নির্যাতন করেন। এরপর থেকে ফাতেমার পরিবার তার কোন খোঁজ পায়নি। নিখোঁজের তিনদিন পর বর্ণিত স্থান হতে ভাসমান অবস্থায় ফাতেমার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় নিহত ফাতেমা’র মা মোহছেনা বেগম বাদী হয়ে গত ১২ মার্চ ভিকটিমের স্বামী আবু তাহেরকে প্রধান আসামি করে ৩ জনের নামে ঈদগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-০৫, তারিখ-১২/০৩/২০ ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড।

উক্ত ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় আসলে তা দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পরপরই অভিযুক্ত স্বামী আবু তাহের গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।

র‌্যাব-১৫ কক্সবাজার এই সংক্রান্তে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে হত্যাকারীদের গ্রেফতার করতে তৎপর থাকে । কিন্তু উক্ত হত্যাকান্ডের প্রধান আসামী আবু তাহের গ্রেফতার এড়ানোর উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে বারবার তার অবস্থান পরিবর্তন করতে থাকে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত করে চাকমারকুল ইউনিয়নের নয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে প্রধান আসামী আবু তাহের গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মামুনুর রশীদ মামুনের উদ্যোগে ৫০০ জন নারী ও পুুরুষের মাঝে ঈদ উপহার শাড়ি ও লুঙ্গি বিতরন।

যাহারা ভোট বানচালের চেষ্টা করছে আমরা তাদের ভয়ে ভীতু নই – লিপি ওসমান

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন,ইনামুল তালুকদার (রুবেল)

মোরেলগঞ্জে বিশ্ব যক্ষা দিবস পালন

খুলনায়_সংসদ নির্বাচনে-আওয়ামী লীগের ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা,  মোল্লা জাহাঙ্গীর আলম /খুলনা //  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন সংসদ সদস্য ও  একজন দলীয় মনোনীত মনোনয়ন প্রার্থী।বুধবার ২৯শে নভেম্বর ২০২৩ এর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে খুলনা জেলা প্রশাসক দপ্তরে খুলনা জেলা প্রশাসক ও রিটার্নং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এর নিকট এ মনোনয়নপত্র জমা দিয়েছেন।  মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন তারা হলেন : খুলনা- ২ আসনে _বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বর্তমান সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। খুলনা_৩ আসনে_আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।খুলনা-৪_আসনে_জেলা আ”লীগের সদস্য ও সাবেক এবং বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।  এছাড়াও আওয়ামী লীগের তিন প্রার্থী_ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মোট ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছে এখন পর্যন্ত।  এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি,জেলা পরিষদ চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনার রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি,সিটি করপোরেশন মেয়ের আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক,  মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও রুপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা বীর মুক্তিযোদ্ধা মো: কামাল উদ্দিন বাদশা,  জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম,জেলা আওয়ামী লীগের সদস্য মো: জাহাঙ্গীর হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান,জেলা আওয়ামী লীগের সদস্য শিউলি সরোয়ার, জেলা যুবলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ,  জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম- আহ্বায়ক মোঃ মোতালেব হোসেনসহ জেলা ও উক্ত তিন ২/৩/৪/আসনের উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

খুলনায়_সংসদ নির্বাচনে-আওয়ামী লীগের ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা, মোল্লা জাহাঙ্গীর আলম /খুলনা // আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন সংসদ সদস্য ও একজন দলীয় মনোনীত মনোনয়ন প্রার্থী।বুধবার ২৯শে নভেম্বর ২০২৩ এর দুপুর ২টা ৩০ মিনিটের দিকে খুলনা জেলা প্রশাসক দপ্তরে খুলনা জেলা প্রশাসক ও রিটার্নং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এর নিকট এ মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন তারা হলেন : খুলনা- ২ আসনে _বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বর্তমান সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। খুলনা_৩ আসনে_আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।খুলনা-৪_আসনে_জেলা আ”লীগের সদস্য ও সাবেক এবং বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। এছাড়াও আওয়ামী লীগের তিন প্রার্থী_ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মোট ৬ প্রার্থীর_ মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এ সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি,জেলা পরিষদ চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনার রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি,সিটি করপোরেশন মেয়ের আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও রুপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা বীর মুক্তিযোদ্ধা মো: কামাল উদ্দিন বাদশা, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম,জেলা আওয়ামী লীগের সদস্য মো: জাহাঙ্গীর হোসেন মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান,জেলা আওয়ামী লীগের সদস্য শিউলি সরোয়ার, জেলা যুবলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম- আহ্বায়ক মোঃ মোতালেব হোসেনসহ জেলা ও উক্ত তিন ২/৩/৪/আসনের উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

ঈদগাঁও ঐক্য পরিবারের ডাটাবেইজ কার্যক্রম শুরু