জাতীয়

পিরোজপুরে ১৬ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস – ২০২৩ উদযাপন করেছে জেলা প্রশাসন

ডেস্ক রিপোর্ট

২ এপ্রিল ২০২৩ , ৯:০১:০৬ প্রিন্ট সংস্করণ

 

পিরোজপুর প্রতিনিধি :
“রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্বগঠন” প্রতিপাদ্য নিয়ে পিরোজপুরে ১৬ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস – ২০২৩ উদযাপন করেছে জেলা প্রশাসন। এ উপলক্ষে আজ রোববার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় এক আলোচনা সভা ও সভা পরবর্তী হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন।

এ সময় বক্তারা বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে জানিয়েছেন, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশু-কিশোরদের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করে সঠিক পরিচর্যা, শিক্ষা, প্রশিক্ষণ ও স্নেহ-ভালোবাসা দিয়ে মানবিক পরিবেশে গড়ে তোলা হলে তারাও পরিবার, সমাজ ও রাষ্ট্রের সম্পদ হিসেবে গড়ে উঠবে।

আলোচনা সভা শেষে পাঁচজন প্রতিবন্ধীকে পাঁচটি হুইল চেয়ার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহিদুর রহমান।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

কিশোরগঞ্জে অভিনব কায়দায় ভরাট হচ্ছে শতবর্ষী পুকুর।

চান্দিনায় ৮৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

কোম্পানীগঞ্জের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের মৃত্যুতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর শোক

পাইকগাছায় মহিলা মাছ ব্যবসায়ীকে পিটিয়ে আহত মোঃ শফিয়ার রহমান পাইকগাছা (খুলনা) খুলনার পাইকগাছায় দীর্ঘদিনের দাদনের টাকা ফেরত চাওয়ার অপরাধে মিতা রাণী মন্ডল (৩০) মহিলা চিংড়ী ব্যবসায়ীকে পিটিয়ে মারাত্মক আহত করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকাল ৯ টার দিকে উপজেলার দক্ষিণ কাইনমুখী গ্রামে ঘটনাটি ঘটেছে। মিতা মন্ডল স্থানীয় ঘের মালিক পরিমল সর্দারেরকে ঘেরের মাছ মিতা রানীর কাছে বিক্রয় করবে মর্মে ২৫ বছর আগে ৫০ হাজার টাকা দাদন দেন। এদিকে মাছ বা টাকা বারবার তাকাদা দিলেও পাওনা টাকা ফেরৎ দিতে নানা তালবাহানা করে আসছে পরিমল।ঘটনার দিন মিতা রানী চিংড়ী মাছ কিনে বাড়ি ফেরার পথে তার বাড়ীতে তাকাদা দিতে গেলে পরিমলের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাকে ইট দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে এবং এবং প্রাণনাশের হুমকি দেয়। মিতা রানী পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন।এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ হয়েছে। পাইকগাছা থানার ডিউটি অফিসার ব্রজ কিশোর পাল জানান,অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে পরিমল বলেন,এধরণের কোন ঘটনা ঘটেনি। সে আমার কাছে ৭৫০২ টাকা পাবে। আমার নামে মিথ্যা অভিযোগ করছে।

চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন