দেশজুড়ে

যথাযোগ্য মর্যাদায় টেকনাফে একুশে ফেব্রুয়ারি পালিত

ডেস্ক রিপোর্ট

২১ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:০৭:৫৭ প্রিন্ট সংস্করণ

 

মোহাম্মদ ইউনুছ অভি
টেকনাফ প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল ২১শে ফেব্রুয়ারি সকাল ১০টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়েছে। টেকনাফ উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহি অফিসার মোঃ কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।
উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় অনুষ্ঠানে মহান ২১ শে ফেব্রুয়ারি গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মোঃ এরফানুল হক চৌধুরী,বীর মুক্তিযুদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহীর হোসেন এম এ,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সুপারভাইজার জাহাঙ্গীর আলম ও সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী।

এর আগে কবিতা আবৃত্তি করেন সরকারি কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল ও এনজিও প্রতিনিধি পিএল মুর্শেদী।
অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।সভাপতি উপজেলা নির্বাহি অফিসার সমাপনী বক্তব্যে মহান ২১শে ফেব্রুয়ারির গুরুত্ব ও তাৎপর্য এবং আমাদের করনীয় বিষয়ে ভবিষ্যৎ প্রজন্মের কাছে এর গুরুত্ব তুলে ধরার আহ্বান জানান।পরে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নেজাম উদদীন।

উল্লেখ্য রাত ১২ টা ১ মিনিটে টেকনাফ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক মধ্য দিয়ে মহন ২১ শে ফেব্রুয়ারি শুভ সূচনা হয়।টেকনাফ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সভায় শহীদ মিনারে উপজেলা প্রশাসন,টেকনাফ পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামী লীগ,স্বেচ্ছাসেবক লীগ,ইসলামিক ফাউন্ডেশন, বিএনপি,কৃষক লীগ,যুবলীগ,মৎস্যজীবী লীগ,টেকনাফ মডেল থানা, মাদকদ্রব্য অধিদপ্তর,টেকনাফ প্রেসক্লাব,উপজেলা প্রেসক্লাব, টেকনাফ ক্রাইম রিপোর্টার সোসাইটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ),এপিবিএন ১৬ সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান পৃথকভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা করেন।

দুপুরে টেকনাফ উপজেলা ইসলামিক ফাউন্ডেশন কতৃক আয়োজিত ভাষা শহীদদের স্মরণে মহান ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।উপজেলা ইসলামীক ফাউন্ডেশনের সুপারভাইজার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রদান ও বিশেষ অতিথি হিসাবে দিনটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জহির হোসেন এম এ,সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী ও ইসলামিক ফাউন্ডেশন শিক্ষা মাওঃ উসমান গনি।
উপজেলা ইসলামীক ফাউন্ডেশনের শিক্ষকদের পক্ষ থেকে আলোচনা করেন,মাওঃ নেজাম উদদীন। অনেকের অভিমত অতীতের তুলনায় এ বছর ভাবগাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content