দেশজুড়ে

সারা বাংলাদেশের ন্যায় জয়পুরহাট জেলাতেও পালিত হয়েছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২৩।

ডেস্ক রিপোর্ট

২৬ মার্চ ২০২৩ , ৯:৪০:২৬ প্রিন্ট সংস্করণ

 

মুহাম্মদ হাদিসুর রহমান জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

জয়পুরহাট জেলা সদর উপজেলা সহ সকল উপজেলয় বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ৫২তম মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা রকম কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়।

দিবসটি উপলক্ষে আজ রবিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় স্বাধীনতা দিবসের কর্মসূচি।

এরপর সকালে উপজেলা নির্বাহী অফিসার ও বিভিন্ন নেতাকর্মীদের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর গুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতি পুস্পস্তবক অর্পন, সকাল ৬টা ৩০ ঘটিকায় বধ্যভূমি, গণকবরসমূহে পুস্পস্তবক, শহীদ বীর মুক্তিযোদ্ধা এ কে এম ফজলুল করিম এঁর স্মৃতিস্তম্ভে পুস্মমাল্য অর্পণ এবং শহীদদের আত্মার মাগফেরাত কামানা করে দোয়া করা হয়েছে।
এরপর একে একে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিন সকাল ৮ টায় সারাদেশের মতো জয়পুরহাট জেলা সদর উপজেলা সহ সকল উপজেলায় গাওয়া হয় জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শিশু কিশোরদের শরীর চর্চা প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার , পৌর মেয়র , উপজেলা আওয়ামীলীগ কর্মীগণ , বীর মুক্তিযোদ্ধাগণ ও উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ প্রমুখ।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের নিয়ে হাড়িভাংগা, দৌড় ও অন্যান্য প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতির শান্তি, সমৃদ্ধি দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ মন্দির ও অন্যান্য উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে মোনাজাত এবং প্রার্থনা, বিকলে আলোচনা সভা ও সাংস্কুতিক অনুষ্ঠান, আলোকসজ্জ্বসা।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content