দেশজুড়ে

ঠাকুরগঁওয়ের হরিপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সদস্যদের প্রতি সংবর্ধনা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

২৬ মার্চ ২০২৩ , ৮:৪৯:৩১ প্রিন্ট সংস্করণ

 

মোঃ ফরিয়াদ ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলার হরিপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়াম হলরুমে আজ ২৬শে মার্চ রবিবার সকাল ১০.৩০ মিনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সদস্যদের প্রতি সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ এ কে এম শরীফুল হোক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও হরিপুর আওয়ামী লীগের সভাপতি জানাব মোঃ জিয়াউর রহমান মুকুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও হরিপুর আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব মোঃ আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মোতাহার পারভীন সুমি, হরিপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ এস এম আলমগীর, জেলা সদস্য জনাব মোঃ আনিসুজ্জামান শান্ত, সাবিনা ইয়াসমিন রিপা, উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ রুবেল হুসেন, উপজেলা নির্বাচন কমিশন কর্মকর্তা জনাব মোঃ আব্দুল মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রায়ইনুল ইসলাম মিঞা, হরিপুর থানা অফিসার ইনচার্জ জনাব মোঃ তাজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী জনাবত মোঃ মাসুদুর রহমান, সিনিয়র আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার নগেন কুমার পাল, বীর মুক্তিযোদ্ধা সেলিম তালুকদার, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মুন্জুরুল ইসলাম, হরিপুরের সকল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারসহ আরও বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, নেতাকর্মীবৃন্দ ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উক্ত সভায় আজকের ২৬শে মার্চে ১৯৭১ এর সালের সর্বোকালের সর্বোশ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে অর্জিত আজকে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। ১৯৭১ ও ১৯৭২ সালের ১৫ই আগষ্টের বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকলের এবং সকল স্তরের বীর বাঙালি, বীর মুক্তিযোদ্ধা শহিদদের স্মরণে দোয়া করা হয় এবং হরিপুরের বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের শান্তি কামনা করা হয়। সে সাথে এই দিনটিকে স্মরণীয় করে রাখা জন্য সম্মান প্রদর্শন পূর্বক বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেওয়া হয়েছে মহান স্বাধীনতা দিবস-২০২৩ ক্রাস্ট।

শেয়ার করুন:

আরও খবর

মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বাকেরগঞ্জের এমপি হাফিজ মল্লিকের উন্নয়নের অগ্রযাত্রায় দিশেহারা একটি কুচক্রী মহল।।

বাকেরগঞ্জের এমপি হাফিজ মল্লিকের উন্নয়নের অগ্রযাত্রায় দিশেহারা একটি কুচক্রী মহল।।

মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি পারভীন ওসমান ফাতেমা আক্তার মাহমুদা ইভা : মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি পারভীন ওসমান ও প্রধান আলোচক জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু। ২৫ ডিসেম্বর সোমবার সন্ধা ৬টায় ২০২৩ নারায়ণগঞ্জ নাট্যশিল্পী সমিতির আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় শহীদ মিনারে মহান বিজয় দিবস উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে এ আয়োজন অনুষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমান পরিবারের পুত্রবধু প্রয়াত নাসিম ওসমানের সহধর্মীনী জনাবা পারভীন ওসমান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু। এ সময় সভায় সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতির সঞ্চালনায় এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদ রানা মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রতিষ্ঠাতা সভাপতিত্বে। বিশেষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন ল্যাব এ্যাইড নারায়ণগঞ্জ শাখার ব্যাঞ্চ ম্যানেজার মাকসুদুল আলম সোহেল। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য পারভীন ওসমান। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন রাজাকার আলবদরদের কাছ থেকে বাংলাদেশ স্বাধীন করতে যিনি অগ্রনী ভুমিকা রেখেছিলেন তিনি আমার মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লাখো শহীদের রকেতর বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। তিনি আরো বলেন আগামী ৭ জানুয়ারী দেশে দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে সেখঅনে আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো কিন্তু দেশের উন্নয়নের স্বার্থে আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। দেশে অনেক উন্নয়ন হয়েছে আর উন্নয়নের ধঅরাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার বিকল্প হতে পারে না। পরিশেষে তিনি আরো বলেন আমিও রাজনীতি পরিবারের মেয়ে এবং আমার বিয়ে হয়েছে রাজনীতি পরিবারে। নারায়ণগঞ্জে ওসমান পরিবারের যে পরিবারের আমি পুত্র বধু হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমার স্বামি প্রয়াত নাসিম ওসমান স্মরনে একটি সেতু হয়েছে তাই প্রধানমন্ত্রীর কাছে আমার আর কোন চাওয়া পাওয়া নেই। সভাশেষে তিনি কিছুক্ষন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এই সময় আরো উপস্থিত ছিলেন এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী, রোটারিয়ান ও সুলতান আহমদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি ফেরদৌসী আক্তার রেহানা, আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম ফেরদৌস। সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনের সাধারণ সম্পাদক হক সোহেল,জাতীয় সংস্থা সাংকেতিক সম্পাদক খোকন, কাব্য সাহিত্য ও সংস্কৃতি চর্চা শফিকুল ইসলাম আরজু, জাতীয় সংস্থা সহ মহিলা সম্পাদক এবং সদর উপজেলা প্রেসক্লাব পচারক সম্পাদক ফাতেমা আক্তার মাহমুদা ইভা, আলোচনা সভা শেষে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন সংগঠনের শিল্পীবৃন্দ ও অতিথি শিল্পীগণ।

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

বাবা হিসেবে আমি একজন ব্যর্থ বাবা রাজ্জাক খান

বাংলাদেশ থেকে মজলুম ফিলিস্তিনিদের পক্ষে যোদ্ধা প্রেরণ করতে হবে-মুফতি ফয়জুল করীম

Sponsered content