দেশজুড়ে

মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ডেস্ক রিপোর্ট

২৬ মার্চ ২০২৩ , ৮:২৪:২০ প্রিন্ট সংস্করণ

মোঃ শাহীন হাওলাদার
মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদা ও ভাব গম্ভীর্যের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

রবিবার (২৬ মার্চ) প্রথম প্রহরে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ ও প্রশাসন। এরপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, থানা পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, বিএনপি, জাতীয় পার্টি, বিভিন্ন সামাজিক, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনসহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

পরে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন এবং রঙিন বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ( অ.দা.) মো. সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী।

উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন সবুজ মৃধার সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল বেপারী, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, আ. বারেক সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাচিনা বেগম, কৃষি কর্মকর্তা আরাফাত হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রমুখ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এতে থানা পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও গ্রাম পুলিশের সদস্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

এছাড়াও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশনসহ মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া প্রার্থনা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

মোল্লাহাটে আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃসৌরভ কুমার বাগেরহাটের মোল্লাহাটে উপজেলা আইন-শৃঙ্খলা বিষয়ক ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১ টা হতে পর্যায়ক্রমে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা শোভন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। এছাড়া উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলা, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সালমান জামান, থানা অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, ইউপি চেয়ারম্যান, এস এম সাইকুল আলম, মনোরঞ্জন পাল, সিকদার উজির আলী, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, নির্বাচন কর্মকর্তা ইসহাক, সমাজসেবা কর্মকর্তা উসমান হামিদ, তথ্য আপা যুথিকা বিশ্বাস প্রমুখ। উল্লেখ্য, আইন শৃঙ্খলা সভার সাথে গুরুত্বপূর্ণ ১৭’টি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ পদ্মার চর হতে ৪০০ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

অনিয়ম ও গ্রাহক হয়রানি চলছে টিসিবির পন্য বিক্রয় কেন্দ্রে ঢাকা উত্তরে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম শুরু

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারন করে ব্লাকমেইলার সাইভার প্রতারক র‍্যাব ৭”এর হাতে গ্রেফতার

বোয়ালমারীতে দুই ভ্যান চালকের বসতঘর আগুনে ভস্মীভূত