দেশজুড়ে

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীকে সমর্থন অব্যাহত রাখতে হবে: রবি ভিসি।

ডেস্ক রিপোর্ট

২৬ মার্চ ২০২৩ , ৮:১৪:৫৬ প্রিন্ট সংস্করণ

 

মো: জাকারিয়া হোসেন শাহজাদপুর সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ জেলার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। আজ রোববার (২৬ মার্চ-২০২৩খ্রী:) সকালে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ দিবস উদযাপন করা হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। বিগত বায়ান্ন বছরে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হয়েছি। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের পথে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠার জন্য প্রতিজ্ঞা বদ্ধ। ক্ষুধা দারিদ্র মুক্ত সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে শেখ হাসিনাকে সর্বতো সমর্থন অব্যাহত রাখতে হবে। এক্ষেত্রে রাষ্ট্রের পাশাপাশি শিক্ষার্থীদের দেরকেও মানবিক মূল্যবোধ ও প্রযুক্তি গত জ্ঞান অর্জনের জন্য মনোনিবেশ করতে হবে। তিনি রবির সকল শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করার আহ্বান জানান।
এ সময় রবির রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম ও শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। এরপর বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

রূপগঞ্জে জাপা প্রার্থীর প্রচারণায় বাঁধা রাতের আঁধারে পোস্টার ছেঁড়ার অভিযোগ। রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে জাপা প্রার্থী রুপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামকে নির্বাচনী প্রচারণায় বিভিন্নভাবে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। তার নির্বাচনি কেম্পে পন্ড করা এবং সমর্থকদের হুমকি ধামকি সহ তাদের নির্বাচনী পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগও করেন তিনি।গতকাল ৩০ শে ডিসেম্বর রোজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভুলতা ইউনিয়নের ভায়েলা, মাঝিপাড়া, পাড়াগাঁও, মিয়াবাড়ি, মর্তুজাবাদ, নাহাটি, মাছিমপুর,তারবো পৌরসভার নোয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগের পর তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় জনাব সাইফুল ইসলাম বলেন, আমি প্রতিদিনই প্রতিটি রুপগঞ্জের এলাকায় গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে লাঙ্গল প্রতীকের জন্য ভোট চাচ্ছি। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন ও অন্যান্য দলের সমর্থকরা আমাকে ও আমার কর্মীদের নির্বাচনে প্রচারণা ও গণসংযোগে বিভিন্নভাবে বাঁধা প্রদান করছে। এছাড়া কায়েতপাড়া ও দাউদপুরে নোয়াপাড়াতে আমার পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। নির্বাচনে যারা আমার সমর্থনে কাজ করছেন তাদের মধ্যে কয়েকজনকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের পরে লাঙ্গল প্রতীকের প্রার্থীর সমর্থকদের বাড়িতে থাকতে দেওয়া হবে না। আমি যেখানেই যাচ্ছি সে এলাকাতে মানুষের গণজোয়ার দেখতে পাচ্ছি। জনসাধারণ মানুষ লাঙ্গল প্রতীককে সাধরে গ্রহণ করছেন ৭ তারিখ নির্বাচন সুষ্ঠু হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। আমি নির্বাচিত হলে রূপগঞ্জ থেকে বেকারত্ব দূরী করবো। ঢাকার সাথে পূর্বাচলের কাছে হওয়ার পরও রূপগঞ্জ এখনো অনেক অনুউন্নত রয়েছে আমি রূপগঞ্জকে আরো সমৃদ্ধ আরো উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলবো ইন শা আল্লাহ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ১ম ধাপের পরীক্ষা স্থগিত চেয়ে আবেদন নির্বাচন কমিশন বরাবর

**আমতলীতে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত **

লোহাগড়ায় রেস্টুরেন্টের আড়ালে চলছে অনৈতিক কর্মকাণ্ড ও অশ্লীলতা

মারা গেলে মাইকিং, কাফনের কাপড়, চেয়ার ও লাশ দাফনের সকল সেবা দিবে পিরোজপুর হিলফুল ফুজুল যুব সংঙ্গ