দেশজুড়ে

স্বাধীনতা দিবসে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের বিশেষ আলোচনা

ডেস্ক রিপোর্ট

২৬ মার্চ ২০২৩ , ৩:৪৩:০৪ প্রিন্ট সংস্করণ

 

কৌশিক দাশ
বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাংবাদিক ফোরাম এর আয়োজনে “মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও স্বাধীনতার ঘোষণা” শীর্ষক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬মার্চ (রবিবার) বেলা ১১ ঘটিকা নাগাদ উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট, মুক্তিযুদ্ধ চলাকালীন পরিস্থিতি, মুক্তিযুদ্ধ শুরুর ইতিহাস, স্বাধীনতার ঘোষণা, স্বাধীনতার মাস এবং তৎকালীন মার্চ মাসের মুক্তিযুদ্ধের পরিস্থিতি সম্পর্কে বিস্তর আলোচনা হয় উক্ত অনুষ্ঠানে।

উক্ত আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাঙালি জাতির বীর সন্তান নয় নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবু হুসাইন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি, সহকারী অধ্যাপক, ড. মোঃ আবু সালেহ, জীব প্রযুক্তি ও জিন প্রকৌশল বিভাগের প্রভাষক মোঃ ইমদাদুল হক শরীফ সোহাগ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক হৃদয় সরকার।

আলোচনা সভায় বক্তারা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট, মুক্তিযুদ্ধের ইতিহাস, যুদ্ধ সূচনা, যুদ্ধ পরবর্তী বাংলাদেশের পরিস্থিতি, যুদ্ধ পরবর্তী বিধ্বস্ত বাংলাদেশে রাজনীতির অবস্থা, ছাত্র রাজনীতি ও তৎকালীন ছাত্র রাজনীতির সাথে বর্তমান ছাত্র রাজনীতির তুলনামূলক আলোচনা করেছেন।

দীর্ঘ প্রায় দুই ঘন্টা আলোচনা শেষে বক্তারা সাংবাদিক ফোরাম এর উদ্দেশ্যে শুভকামনা জানায়। বক্তারা বিশেষ দিবস ও জাতীয় দিবসগুলোতে সাংবাদিক ফোরামের এরকম বিশেষ আয়োজন পরবর্তীতে বজায় রাখার জন্য আহ্বান জানায় এবং সাংবাদিক ফোরামের উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content