দেশজুড়ে

শাহজাদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পুষ্পস্তবক অর্পণ।

ডেস্ক রিপোর্ট

২১ ফেব্রুয়ারি ২০২৩ , ২:৫৫:১০ প্রিন্ট সংস্করণ

 

শাহজাদপূর সিরাজগঞ্জ প্রতিনিধি:

আজ ২১/০২/২০২৩ খ্রী: শহীদ ও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম একুশের প্রথম প্রহরে শাহজাদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম বলেন, আজ মহান শহীদ দিবস এবং একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসও। আমাদের জাতীয় জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। ১৯৪৭ সালে পাকিস্তান রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকেই পশ্চিমাঞ্চলের শাসক গোষ্ঠী পূর্বাঞ্চলের সংখ্যাগরিষ্ঠ বাঙালিকে তাদের অধীন করে রাখার পরিকল্পনা করে। এর অংশ হিসেবে প্রথমেই তারা বাঙালিদের ভুলিয়ে দিতে চায় তাদের সাংস্কৃতিক ঐতিহ্য। তাদের উদ্দেশ্য ছিল মাতৃভাষা কেড়ে নিয়ে বাঙালির জাতি সত্তাকে পঙ্গু করে দেয়া। কিন্তু এর বিরুদ্ধে প্রতিবাদ মুখর হয়ে ওঠে বাঙালি। শুরু হয় বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠার আন্দোলন।

শেয়ার করুন:

আরও খবর

চট্টগ্রাম মহানগর বিচার বিভাগ কর্তৃক আয়োজিত ‘মত বিনিময় সভায়, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়

রূপসায়” সালাম মূর্শেদীর পক্ষে মিছিল ও পথসভায়: কামরুজ্জামান জামাল   মোল্লা জাহাঙ্গীর আলম //  খুলনা- ৪ আসনে” আব্দুস সালাম মূর্শেদী এমপির দলীয় নৌকা প্রতীকের পক্ষে ১ জানুয়ারি সোমবার বিকেলে রূপসার টিএসবি ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মিছিল ও পথসভা অনুষ্ঠিত।   উক্ত মিছিল ও পথসভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান জামাল,জেলা আ”লীগের সদস‍্য পাপিয়া সরোয়ার শিউলী, জেলা আ”লীগের সদস‍্য জামিল খান,জেলা আ”লীগ সাবেক সদস্য আঃ মজিদ ফকির,উপজেলা আ”লীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু, উপজেলা আ”লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোঃ আলী জিন্না সহ এসময়  উপজেলার সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রূপসায়” সালাম মূর্শেদীর পক্ষে মিছিল ও পথসভায়: কামরুজ্জামান জামাল মোল্লা জাহাঙ্গীর আলম // খুলনা- ৪ আসনে” আব্দুস সালাম মূর্শেদী এমপির দলীয় নৌকা প্রতীকের পক্ষে ১ জানুয়ারি সোমবার বিকেলে রূপসার টিএসবি ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মিছিল ও পথসভা অনুষ্ঠিত। উক্ত মিছিল ও পথসভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান জামাল,জেলা আ”লীগের সদস‍্য পাপিয়া সরোয়ার শিউলী, জেলা আ”লীগের সদস‍্য জামিল খান,জেলা আ”লীগ সাবেক সদস্য আঃ মজিদ ফকির,উপজেলা আ”লীগের সহ সভাপতি সৈয়দ মোরশেদ আলম বাবু, উপজেলা আ”লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোঃ আলী জিন্না সহ এসময় উপজেলার সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী জাতীয় নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বী চায় আ.লীগ-আব্দুর রহমান

মতিয়ার রহমানকে মন্ত্রী বানানো দাবীতে চেম্বার অব কমার্সের সংবাদ সম্মেলন।ৎ

পাটগ্রাম থানা এলাকায় “নো হেলমেট, নো ফুয়েল

Sponsered content