দেশজুড়ে

প্রধানমন্ত্রী কতৃক “ক শ্রেণির’ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিং করেছে পিরোজপুর সদর উপজেলা প্রশাসন

ডেস্ক রিপোর্ট

২২ মার্চ ২০২৩ , ১২:২৫:০৯ প্রিন্ট সংস্করণ

 

পিরোজপুর প্রতিনিধি :
আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী কতৃক “ক শ্রেণির’ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান বিষয়ে প্রেস ব্রিফিং করেছে পিরোজপুর সদর উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার সকালে সকালে শহীদ ওমর ফারুক মিলনায়তনে এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম জাহানের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৭নং শংকরপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মল্লিক স্বপন, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু,সহ সভাপতি খেলাফত হোসেন খসরু, কোষাধাক্ষ হাসিবুল ইসলাম হাসানসহ আরো অনেকে।

প্রেস কনফারেন্সে সদর উপজেলা নির্বাহী অফিসার আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী কর্তৃক ক শ্রেণীর ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৩য় পর্যায়ে ১১২টি ও ৪র্থ পর্যায়ে ২১ টি মোট ১৩৩ টি নির্মিত গৃহ হস্তান্তর করা হবে। এছাড়াও ৪র্থ পর্যায়ে বরাদ্দকৃত ২৭০ টি গৃহের মধ্যে ২৪৯ টি গৃহের নির্মান কাজ চলমান আছে। নির্মান কাজ শেষ হলে উপকারবূগীদের গৃহ হস্তান্তর করে পিরোজপুর সদর উপজেলাকে ‘ক” শ্রেণীর’ ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content

সিরাজগঞ্জ -৬ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে হালিমুল হক মিরু মতবিনিময় সভা ও গণসংযোগ করেন।

*আমতলীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত * *

নবীন শিক্ষার্থীরা সোনার বাংলা বিনির্মান ও মুক্তিযুদ্ধের লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়ন করবে– রবি উপাচার্য।

অনিয়ম ও গ্রাহক হয়রানি চলছে টিসিবির পন্য বিক্রয় কেন্দ্রে ঢাকা উত্তরে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম শুরু

সীমান্ত উপজেলা কলমাকান্দা সীমান্ত উপজেলা কলমাকান্দা হানাদার মুক্ত দিবস

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের   মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ।   মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায়  শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন   ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায়  শহীদদের প্রতি ফুল দিয়ে  শ্রদ্ধা জানায়  দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা  সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।    পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা  সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য।   সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয়  তাহলে আর রাষ্ট্রের কি থাকে।

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন দৌলতপুর উপজেলা প্রশাসনের মো: আমিনুল ইসলাম, স্টাফ রিপোর্টার, দৌলতপুর মানিকগঞ্জ। মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায় শহীদ বুদ্ধিজীবী বুদ্ধি দিবস পালন করে উপজেলা প্রশাসন ১৪(ডিসেম্বর)সকাল ৮ টায় শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দৌলতপুর উপজেলা প্রশাসন, দৌলতপুর থানা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব আশিকুর রহমান চৌধুরী।এসময় বক্তব্য রাখেন -সদ্য যোগদানকৃত থানা অফিসার ইনচার্জ ওসি সুমন কুমার আদিত্য, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা:হাসিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অফিসার্স ইনচার্জ সুমন কুমার আদিত্য বলেন ১৪ই ডিসেম্বরের যে নীশংস হত্যাকান্ড চালিয়েছে তা জাতিকে মেধাশূন্য করার লক্ষ্য ছিল মূল উদ্দেশ্য। সভাপতিত্ব বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান বলেন একটা জাতির শ্রেষ্ঠ সন্তান হচ্ছে দেশের বুদ্ধিজীবীরা, আর সে বুদ্ধিজীবীদের নিসংস ভাবে হত্যা করা হয় তাহলে আর রাষ্ট্রের কি থাকে।