দেশজুড়ে

রিদওয়ানের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ।

ডেস্ক রিপোর্ট

২২ মার্চ ২০২৩ , ১২:২২:১৩ প্রিন্ট সংস্করণ

 

মোঃ তারেক রহমান সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

রিদয়ান (১১) নামের শিশুকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে ৩ দিন পর ঘাষ ক্ষেত থেকে ক্ষতবিক্ষত লাশ উদ্ধারের ঘটনায় হত্যাকারীদের ফাসিঁর দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও থানা অভিমুখে বিক্ষোভ মিছিল করেছে নিহত শিশুর পরিবার এবং হাজারও গ্রামবাসী।মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১০টায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি গ্রাম থেকে মানববন্ধন শুরু হয়ে বাদলবাড়ি পর্যন্ত গ্রামবাসী অবস্থান নেয়।
এসময় মানবন্ধনে নিহত রিদয়ানের মা, বাবা, পরিবারের অন্যান্য সদস্যরা, স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক সহ গ্রামের সকল বয়সী হাজার হাজার নারী পুরুষ কিশোর যুবক শিশু ও নিহত রিদয়ানের স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও সহপাঠীরা অংশ নেয়।মানবন্ধন শেষে এলাকাবাসী একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সমবেত হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নৃশংস এই হত্যাকান্ডের শিকার শিশু রিদয়ানের বাবা মোমিরুল মোল্লা, ও পরিবারের স্বজনরা ,হাবিবুল্লাহনগর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক।
পরে বিক্ষোভ মিছিলটি শাহজাদপুর থানার ফটকে এসে হত্যাকারীদের ফাসিঁর দাবি করে বিভিন্ন ধরণের শ্লোগান দিতে থাকে।এসময় বিক্ষোভকারীদের সামনে উপস্থিত হয়ে থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা তাদের শান্ত হওয়ার আহবান জানিয়ে বলেন, শিশু রিদয়ানের জন্য যেমন আপনারা কষ্ট পাচ্ছেন তেমনি আমরাও ব্যাথিত আপনাদের সহযোগিতায় ও প্রশাসনের আপ্রাণ চেষ্টায় আসামিদেরকে গ্রেপ্তার করেছি ,নৃশংস এই ঘটনায় আমরা দোষীদের আইনের আওতায় নিয়ে এসেছি। দ্রুততম সময়ের মধ্যে এই হত্যা মামলার চার্জশিট প্রদান করা হবে। পরে তিনি নিহত শিশু রিদয়ানের মা ও বাবাকে শান্তনা প্রদান করেন।
উল্লেখ্য, গত ১৭ মার্চ শুক্রবার নিখোঁজ হয় শাহজাদপুর উপজলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি উত্তরপাড়ার মো. মোমিরুল মোল্লার শিশু সন্তান রিদয়ান (১১)। একই দিন বিকালে অপহরণকারীরা রিদয়ানের পিতা মোমিরুল মোল্লার মোবাইলে কল করে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করে।
পরদিন আবারও কল করে ১০ হাজার টাকা দাবি করে, এসময় রিদয়ানের পিতা মোমিরুল মোল্লা নগদের মাধ্যমে অপহরণকারীদের ১০ হাজার টাকা প্রদান করার পর থেকে মোবাইলটি বন্ধ পাওয়া যায়। পরে শাহজাদপুর থানায় বিষয়টি অবহিত করা হলে থানা পুলিশের অভিযানে একই গ্রামের আলাউদ্দিনের ছেলে ইমরান হোসেন স্বাগর (১৮), জলিলের পুত্র নাঈম (২৪) ও পার্শ্ববর্তী জিগারবাড়িয়া গ্রামের হালিমের ছেলে সাখাওয়াত কে আটক করা হয়।তাদের দেয়া তথ্য নিয়ে উপজেলার পোতাজিয়া ইউনিয়নের যোদুর বিলের ঘাষ ক্ষেত থেকে ৩ দিনপর শিশু রিদয়ানের ক্ষতবিক্ষত শিয়াল কামড়ানো এক হাত বিহীন মুখমণ্ডল ঝলসে যাওয়া লাশ উদ্ধার করে পুলিশ।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content