অপরাধ

অনিয়ম ও গ্রাহক হয়রানি চলছে টিসিবির পন্য বিক্রয় কেন্দ্রে ঢাকা উত্তরে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম শুরু

ডেস্ক রিপোর্ট

২১ মার্চ ২০২৩ , ৬:৪৯:৪২ প্রিন্ট সংস্করণ

 

মোঃ আঃ রহিম জয়
ঢাকার উত্তর সিটি কর্পোরেশন আওতাধীন দক্ষিণখান কেসি স্কুল সংলগ্ন(বীর মুক্তিযুদ্ধো এস এম তোফাজ্জল হোসেন সড়কের একটি দোকানে টিসিবির(ট্রেড করপোরেশন অব বাংলাদেশ) পণ্যসামগ্রী বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

২১ মার্চ মঙ্গবার ভোর থেকে এলাকার টিসিবির কার্ডধারীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য ক্রয় করছেন বলে জানা গেছে । এ সম্পর্কে লাইনে দাঁড়িয়ে থাকা এক গ্রাহক সাংবাদিককে জানান,আমরা দীর্ঘ সময় ধরে লাইনে দাড়িয়েছি অথচ দেখা যায় এখানে টিসিবির ডিলার স্বজনপ্রীতি করে তার পরিচিত ব্যক্তিদের আগে পন্য দিয়ে দিচ্ছেন। তিনি আরো বলেন শুধু তাই-ই নয় এমন অনেকেই আছেন যাদের ৫ তলা বাড়ি আছে অথচ টিসিবির কার্ড করে সরকারি এ সুবিধা ভোগ করছে।যার কারনে যারা প্রকৃতপক্ষে হতদরিদ্র বা স্বল্প আয়ের মানুষ এ সরকারি উদ্যোগে সুবিধা সঠিক ভাবে ভোগ করতে পারছেন না।

এমনও দেখা যায় একটা পরিবারে ৪ থেকে ৫ জন সদস্য থাকলেও সেই পরিবারে ৫ টি টিসিবির কার্ড করে পণ্য সামগ্রী কিনছে। অথচ যারা একটা কার্ডধারী তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও পণ্য কিনতে পারছেন না।এলাকার অনেকই বলেন এই টিসিবির পণ্যসামগ্রী বিক্রির জন্য সরকারিভাবেও মনিটরিং একান্ত প্রয়োজন,অনিয়মকারি ডিলারের অনুমোদনও বাতিল করা উচিৎ।

এই টিসিবির পণ্য সামগ্রির সম্পর্কে জানতে চাইলে, দেখা যায়,পবিত্র রমজান মাস উপলক্ষে ৫৭০ টাকা প্যাকেজ মূল্যে ১কেজি ছোলা,২ লিটার সয়াবিন তেল(ভোজ্য তেল),১ কেজি চিনি,২ কেজি মষুড়ের ডাল এবং ১ কেজি খেজুর পাওয়া যাচ্ছে । লাইনে আপেক্ষ্যমান গ্রাহকরা অনেকেই অভিযোগ করেন দীর্ঘ ২ মাস বন্ধ থাকার পর টিসিবির পণ্য সামগ্রী সরকার ন্যায্য মুল্যে বিক্রয় চালু করেছে ঠিকই কিন্তু বিক্রয় এলাকায় যে কত অনিয়ম হচ্ছে তা তো আর সরকার খতিয়ে দেখছেনা।এমন কি রাস্তার পাশে এই টিসিবির লাইনের কারনে প্রায় সময়ই যানজট লেগে থাকে।

লাইনে দাঁড়িয়ে থাকা অপর এক ব্যক্তি সংবাদমাধ্যকে জানান,এভাবে অনিয়ম করে টিসিবির পণ্য বিক্রি হলে কিভাবে সুবিধা বঞ্চিতরা সরকারি সুবিধা ভোগ করবে?এখানেও অনিয়মের আখড়া কেন?

দীর্ঘ লাইনে ভোর থেকে রাত পর্যন্ত অনেকেই অপেক্ষা করে পণ্য কিনতে না পেরে বিরক্ত হয়ে চলে যেতে দেখা যায়।

শেয়ার করুন:

আরও খবর

Sponsered content